কালিহাতি ও ঘাটাইল থানার ওসি প্রতাহার
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

কালিহাতি ও ঘাটাইল থানার ওসি প্রতাহার

কালিহাতীতে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পর আহত অবস্থায় টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে পড়ে আছেন ৩ জন। ফাইল ছবি

কালিহাতীতে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষের পর আহত অবস্থায় টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে পড়ে আছেন ৩ জন। ফাইল ছবি

টাঙ্গাইলের কালিহাতীতে পুলিশের গুলিতে হতাহতের ঘটনায় কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম ও ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমানকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার গভীর রাতে তাদের প্রত্যাহার করে ঢাকা ডিআইজি অফিসে সংযুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার শরিফুর রহমান।

কালিহাতী উপজেলায় স্থানীয়দের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও হতাহতের ঘটনায় এ নিয়ে এখন পর্যন্ত পুলিশের ৯ জন সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। গত শনিবার কালিহাতী থানার উপ-পরিদর্শক আবুল বাশার, সলিম উদ্দিন, কনস্টেবল জিয়াউল হক, আমিরুল ইসলাম এবং ঘাটাইল থানার উপপরিদর্শক মনছুপ আলী, কনস্টেবল হারুন অর রশিদ ও লিয়াকত আলীকে প্রত্যাহার করা হয়।

প্প্রসঙ্গত, মা-ছেলেকে বিবস্ত্র করে তাদের ওপর নির্যাতন চালানোর প্রতিবাদে গতকাল শুক্রবার এলাকাবাসী বিক্ষোভ করতে গেলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশ ও তাদের মধ্য সংঘর্ষে হয়। এ ঘটনায় ওই দিন ৩ জন নিহত ও ২৫ জনের মতো আহত হয়। আহতদের মধ্যে আরও ৫ জন গুলিবিদ্ধ ছিলেন। এদের মধ্যে মাথায় গুলিবিদ্ধ একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাতে মারা যান।

 এ ঘটনায় ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (শৃঙ্খলা) আলমগীর আলম, অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী ও টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট ছরোয়ার হোসেনকে প্রধান করে পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার থেকে তারা তদন্ত কাজ শুরু করেছেন।

এই বিভাগের আরো সংবাদ