মেডিকেল ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবি বিএনপির
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবি বিএনপির

ripon_Press Conferrence

বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন। ফাইল ছবি

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ এনে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার ফল বাতিল করে আবারও পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছে বিএনপি।

আজ রোববার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানান বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন।

সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান রিপন বলেন, মেডিকেলে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ থাকার পরও সরকার তদন্ত ছাড়াই ফল প্রকাশ করেছে।

এ সময় প্রকাশিত ফলকে জাল বলেও উল্লেখ করেন তিনি।

প্রসঙ্গত, আজ রোববার ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এবারের পরীক্ষায় ৪৮ হাজার ৪৪৮ শিক্ষার্থী পাশ করেছেন। পাশের হার ৫৮ দশমিক ৪ শতাংশ।

শুক্রবার অনুষ্ঠিত মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিল করে আবার পরীক্ষা নেওয়ার দাবিতে সংবাদ সম্মেলন, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের একাংশ। শনিবার ঢাকা, বরিশাল, সিলেট ও ময়মনসিংহে এসব কর্মসূচি পালন করেন তারা।

এদিকে মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিল, ফলাফল স্থগিত এবং প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তদন্তের নির্দেশনা চেয়ে আজ রোববার হাইকোর্টে একটি রিট আবেদন করেছেন আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। রিটে আইন, শিক্ষা ও স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি ও র্যা বের মহাপরিচালকসহ ১১ জনকে বিবাদি করা হয়েছে।

আইনজীবী ইউনুস আলীর দাবি, যে প্রশ্নে মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা হয়েছে, তার সঙ্গে ফাঁস হওয়া প্রশ্নের মিল পাওয়া গেছে।

এই বিভাগের আরো সংবাদ