বিএসএফের গুলিতে আহত বাংলাদেশির মৃত্যু ভারতের হাসপাতালে
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বিএসএফের গুলিতে আহত বাংলাদেশির মৃত্যু ভারতের হাসপাতালে

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার চাঁপসা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আহত গরু ব্যবসায়ী মোবারকের (৩৫) মৃত্যু হয়েছে। ভাতুরিয়া ইউনিয়নের মাগুরা গ্রামের বেলাল হোসেনের ছেলে তিনি।

bsf_border

সীমান্তে দায়িত্বরত একজন বিএসএফ সদস্য (ফাইল ছবি)

দিনাজপুর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বরাত দিয়ে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতারুজ্জামান প্রধান বলেন, ভারতের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ হাসপাতালে ১০ দিন চিকিৎসা নেওয়ার পর গতকাল শনিবার দুপুরে তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, গতকাল রাত ১১টায় মরদেহ ফেরত দেওয়ার কথা ছিল। কিন্তু মরদেহের ময়নাতদন্তে দেরি হওয়ায় তা এখনও হস্তান্তর করা সম্ভব হয়নি। আজ রোববার বিকেলে মরদেহ হস্তান্তরের কথা রয়েছে।

মোবারকের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, গত ৯ সেপ্টেম্বর ভোর ৫টার দিকে মইনুল ও মোবারক নামের বাংলাদেশি দুই গরু ব্যবসায়ী চাঁপসা সীমান্তের ৩৪৬ পিলার এলাকার ওপারে গরু আনতে গিয়েছিলেন। এসময় ২২ বিএসএফ ব্যাটালিয়নের কামারহাট ক্যাম্পের জওয়ানরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে তারা দুজন আহত হন।

আহত দুজনের মধ্যে মোবারককে আটক করে ভারতের রায়গঞ্জ হাসপাতালে ভর্তি করে বিএসএফ। আর গুলিবিদ্ধ অবস্থায় মইনুল ওই দিনই পালিয়ে বাড়ি ফিরে এলে স্বজনরা তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। গত ১৬ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় মইনুলের মত্যু হয়।

এই বিভাগের আরো সংবাদ