জয়পুরহাটে বিএসএফের গুলিতে ১ বাংলাদেশি নিহত, আহত ৪
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

জয়পুরহাটে বিএসএফের গুলিতে ১ বাংলাদেশি নিহত, আহত ৪

জয়পুরহাট সদর উপজেলার ভারতীয় সীমান্ত সংলগ্ন পশ্চিম রামকৃষ্ণপুর গ্রামে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফ এর গুলিতে ১ বাংলাদেশি নিহত ও ৪ জন আহত হয়েছেন। গুলিবিদ্ধ ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

বাংলাদেশ ভারত সীমান্ত। ফাইল ছবি।

বাংলাদেশ-ভারত সীমান্ত। ফাইল ছবি।

পুলিশ ও বিজিবি সূত্রে জানা গেছে, দুপুর ১২টার দিকে সদর উপজেলার ভুটিয়াপাড়া বিজিবি ক্যাম্পের ২৭৫/৯ এর সাবপিলার এলাকায় সীমান্তবর্তী পশ্চিম রামকৃষ্ণপুর গ্রামের কয়েকজন যুবক পুকুরে মাছ ধরতে যান। এ সময় কয়েকজন বিএসএফ সদস্য তাদের মাছ ধরতে বাধা দেন এবং গালিগালাজ করেন। এতে ক্ষিপ্ত হয়ে যুবকেরা তাদের ধাওয়া করেন। এ ঘটনার জের ধরে বিএসএফের ২৫/৩০ জন সদস্য বাংলাদেশের ৫০০-৬০০ গজ অভ্যন্তরের পশ্চিম রামকৃষ্ণপুর গ্রামে ঢোকেন। তারা সেখানে কয়েকজনকে লক্ষ্য করে গুলি ছোড়েন। বিএসএফের গুলিতে পরিমল চন্দ্র, ফারুক, বিদ্যুৎ, নির্মল চন্দ্র ও সায়েম আহত হন।

তাদেরকে দ্রুত জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সায়েম উদ্দিনকে সেখান থেকে গুরুতর অবস্থায় বগুড়ার জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে বিকেল পৌনে ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তিনি মারা যান।

জয়পুরহাট সদর থানা ওসি আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ঘটনায় বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার, জয়পুরহাট-৩ রাইফেল ব্যাটালিয়ন এবং ভারতের বিএসএফ এর রায়গঞ্জ সেক্টর ও পতিরাম ৭৫ ব্যাটালিয়নের কর্মকর্তা পর্যায়ে পতাকা বৈঠক শুরু হয়েছে বলে জয়পুরহাট-৩ রাইফেল ব্যাটালিয়ন কমান্ডার লে. কর্নেল আব্দুল রাজ্জাক তরফদার জানিয়েছেন।

জয়পুরহাট ৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের উপাধিনায়ক মেজর নাসির ইমাম রুমি জানান, এ ঘটনায় ব্যাটালিয়ন পর্যায়ের পতাকা বৈঠক তারা শেষ করেছেন। এ ঘটনায় বাংলাদেশের পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ