হ্যাকারদের কবলে আনন্দ শিপইয়ার্ড
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

হ্যাকারদের কবলে আনন্দ শিপইয়ার্ড

বাংলাদেশের জাহাজ রপ্তানি শিল্পের প্রথম কোম্পানি আনন্দ শিপইয়ার্ডের ওয়েবসাইটে হামলা করেছে একদল হ্যাকার। আজ বৃহস্পতিবার সকাল থেকে কোম্পানিটির ওয়েবসাইট http://www.anandagroup.biz/ এ প্রবেশ করা যাচ্ছে না।

Anandagroup

হ্যাকারদের কবলে আনন্দ শিপইয়ার্ডের ওয়েবসাইট।

ওয়েবসাইটটি দখলে নেওয়ার দায় স্বীকার করেছে টিআর জিএফএক্স নামে তিউনিশিয়ার হ্যাকারদের একটি দল।

প্রসঙ্গত, পুঁজিবাজারে আসার অপেক্ষায় থাকা আনন্দ শিপইয়ার্ড গত ৩০ বছরে ছোট-বড় ৩১৫ টি জাহাজ নির্মাণ করেছে। ২০০৮ সালে ডেনমার্কে প্রথম জাহাজ রপ্তানির মাধ্যমে আন্তর্জাতিক বাজারে প্রবেশ করে বাংলাদেশের এই কোম্পানিটি। জাহাজ রপ্তানির প্রথম তিন বছরে আনন্দ শিপইয়ার্ড জার্মানি, ডেনমার্ক, মোজাম্বিক ও মালদ্বীপে ১৩টি বিশ্বমানের জাহাজ রপ্তানি করেছে। আগামী দুই বছরে ৯৮০ কোটি মূল্যের ১০টি জাহাজ আন্তর্জাতিক বাজারে রপ্তানি করবে আনন্দ শিপইয়ার্ড।

জাহাজ নির্মাণ শিল্পের পাশাপাশি নদীর নাব্যতা রক্ষা ও নৌ পথ উন্নয়নেও কাজ করছে আনন্দ শিপইয়ার্ড। এই উদ্যোগ সফল করতে যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত ড্রেজার নির্মাণকারী প্রতিষ্ঠান এলিকট ড্রেজস লিমিটেডের সঙ্গে যুক্ত হয়েছে বাংলাদেশের এই কোম্পানিটি। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কাছে আনুষাঙ্গীক যন্ত্রপাতিসহ চারটি ২৬ ইঞ্চি ড্রেজার, দুইটি ২০ ইঞ্চি ড্রেজার এবং ৩টি টাগ বোট সরবরাহ করেছে কোম্পানি দুটি; যার আনুমানিক ৫৪৫ কোটি টাকা।

এই বিভাগের আরো সংবাদ