প্রধানমন্ত্রীর সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ
বুধবার, ৩রা জুন, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

প্রধানমন্ত্রীর সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার তেজগাঁওস্থ অফিসে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে সফররত ইরানি পররাষ্ট্র মন্ত্রী ড. মোহাম্মদ জাবাদ জারিফ।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, ড. জারিফ পারমাণবিক কর্মসূচি প্রশ্নে ইরান ও ৬টি দেশের মধ্যে চুক্তি স্বাক্ষর বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

seikh hasina with jvad

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার তেজগাঁওস্থ অফিসে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে সফররত ইরানি পররাষ্ট্র মন্ত্রী ড. মোহাম্মদ জাবাদ জারিফ

প্রেস সচিব আরও জানান, বৈঠকে দু’দেশের মধ্যে বাণিজ্য, অর্থনৈতিক সহযোগিতা এবং ভিসা ইস্যুসহ পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

প্রধানমন্ত্রী বাংলাদেশের জনগণের ধর্মীয় স্বাধীনতার উল্লেখ করে বলেন, এ দেশে প্রতিটি ধর্মের লোকের ধর্ম চর্চার অধিকার রয়েছে এবং কোন প্রকার বাধা ছাড়াই তারা তাদের ধর্ম চর্চা করছে।

বৈঠকে ইরানের মন্ত্রী বলেন, দু’দেশের মধ্যে সহযোগিতার জন্য জ্বালানি ও যৌথ অর্থনৈতিক কমিশন গঠনের প্রয়োজনীয়তার রয়েছে। এছাড়া কূটনৈতিক এবং সরকারি পাসপোর্টধারীর জন্য এ্যারাইভাল ভিসা চালু করার প্রস্তাব দেন তিনি।

এসময় কার্যালয়ে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক উপদেষ্টা ড. গওহর রিজভি, বাংলাদেশে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত আব্বাস ভেজি দেহনাভি এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম উপস্থিত ছিলেন।

 ই.রা/

এই বিভাগের আরো সংবাদ