বিপিএলের নতুন দল কুমিল্লা লিজেন্ডস
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

বিপিএলের নতুন দল কুমিল্লা লিজেন্ডস

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) তৃতীয় আসরের জমকালো উদ্বোধন হবে আগামী ২২ নভেম্বর। এই ঘরোয়া ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-২০ আসরে এবার অংশগ্রহণ করবে মোট ছয়টি দল। আসরের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ নভেম্বর। ম্যাচটি হবে দিবা-রাত্রির।সবগুলো খেলা সরাসরি দেখাবে চ্যানেল নাইন।

বিপিএল লোগো

বিপিএল লোগো

বুধবার মিরপুর শেরে-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলের গভর্নিং কাউন্সিলের সভা শেষে  এসব তথ্য জানিয়েছেন এর চেয়ারম্যান আফজালুর রহমান সিনহা।

বিপিএলের তৃতীয় আসরে  নতুন ও পুরোনো মিলে মোট ছয়টি দল অংশগ্রহণ করবে। দল হিসেবে ঢাকা গ্লাডিয়েটর্সের মালিকানা পেয়েছে বেক্সিমকো গ্রুপ, বরিশাল বার্নার্সের মালিকানা থাকছে এক্সিওম গ্রুপ, চট্টগ্রাম কিংসের মালিকানায় পেয়েছে ডিবিএল গ্রুপ, সিলেট রয়্যালসের মালিকানায় রয়েছে আলিফ গ্রুপ, রংপুর রাইডার্সের মালিকানায় রয়েছে আই স্পোর্টস এবং নবাগত কুমিল্লা লিজেন্ডসের মালিকানায় রয়েছে রয়েল স্পোর্টস। ফ্রাঞ্চাইজি থেকে বাদ পড়েছে  খুলনা রয়্যাল বেঙ্গল এবং দুরন্ত রাজশাহী।

বিপিএলের এবারের আসরে টাইটেল স্পন্সরের দায়িত্বে রয়েছেন বিআরবি কেবলস। আগের আসরে টাইটেল স্পন্সরের দায়িত্বে ছিল প্রাইম ব্যাংক।

তৃতীয় আসরে আপাতত তিনটি ভেন্যু ঠিক করা হয়েছে। এগুলো হলো ঢাকা, চট্টগ্রাম ও খুলনা। এছাড়া আরও ভেন্যু বাড়তে পারে।

এদিকে এবারের আসরে পাকিস্তানি ক্রিকেটারদের খেলার ব্যাপারে আশাবাদী বিপিএল কমিটি। বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, তাদের আগের সব পাওনা মিটিয়ে দেওয়া হয়েছে। তাই আমরা আশাবাদী তারা এবারের আসরে খেলবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক, বিসিবি পরিচালক এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, বিসিবি পরিচালক লোকমান হোসেন ভূঁইয়া, খালেদ মাহমুদ সুজন এবং বিসিবির সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

এই বিভাগের আরো সংবাদ