ঈদ: ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

ঈদ: ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। রাজধানী ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে পাওয়া যাচ্ছে অগ্রিম টিকিট। আজ মঙ্গলবার বিক্রি হচ্ছে আগামী ২০ সেপ্টেম্বরে যাত্রার টিকিট।

রাজধানীর কমলাপুর রেল স্টেশনে আজ সকাল ৯টা থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে দেরিতে টিকিট বিক্রি শুরু করার অভিযোগ করেছেন টিকিট প্রত্যাশীদের অনেকেই। স্টেশনে টিকিট প্রত্যাশীদের ভিড় দেখা গেছে। অনেকেই গভীর রাত থেকে টিকিটের জন্য স্টেশনে অপেক্ষা করছেন।

Train Advance Ticketবাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মো. হাবিবুর রহমান জানান, আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে অগ্রিম টিকিট বিক্রি করা হবে। অগ্রিম টিকেট বিক্রির ব্যাপারে সব ব্যবস্থা গতকাল সোমবারই সম্পন্ন হয়েছে। ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন এবং চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে রেলওয়ে কর্মকর্তাদের উপস্থিতি ও তদারকিতে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে।

তিনি বলেন, টিকেট কালোবাজারি রোধে পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। টিকিট বিক্রির সময় নিরাপত্তার জন্য জিআরপি, আরএনবি, পুলিশ, র‌্যাব এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার নজরদারি বাড়ানো হয়েছে। প্রত্যেক যাত্রী ৪টি টিকেট ক্রয় করতে পারবেন এবং বিক্রিত টিকেট ফেরত নেওয়া হবে না। আগামী ২০ সেপ্টেম্বর থেকে ঈদের আগের দিন পর্যন্ত আন্তঃনগর ট্রেনের কোনো বিরতি (অফ ডে) থাকবে না।

রেলওয়ে সূত্র জানায়, ঢাকা ও চট্টগ্রাম স্টেশনে আজ থেকে ১৯ সেপ্টম্বর পর্যন্ত ঈদের অগ্রিম টিকেট বিক্রি করা হবে। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঈদের আগে তিনদিন (২২ থেকে ২৪ সেপ্টেম্বর) এবং ঈদের পরের ৭ দিন (২৭ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর) বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। যাত্রীদের সুবিধার্থে অতিরিক্ত ১৩৮টি যাত্রিবাহী কোচ বিভিন্ন ট্রেনে সংযোজন করবে বাংলাদেশ রেলওয়ে। এছাড়া পবিত্র ঈদের সময় ২৫টি অতিরিক্ত ইঞ্জিন সরবরাহ করা হবে।

পবিত্র ঈদের দিন বাংলাদেশ রেলওয়ে ভৈরব-কিশোরগঞ্জ-ভৈরব এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে শোলাকিয়া স্পেশাল নামে দুটি বিশেষ ট্রেন চালু করবে। এছাড়া ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে দেওয়ানগঞ্জ স্পেশাল, চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে দুটি চাঁদপুর স্পেশাল, পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর রুটে পার্বতীপুর স্পেশাল এবং খুলনা-ঢাকা-খুলনা রুটে খুলনা স্পেশাল ট্রেন চলবে।

প্রসঙ্গত, গত ১১ সেপ্টেম্বর শুক্রবার সকাল থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন।

এই বিভাগের আরো সংবাদ