ন্যাশনাল ব্যাংকের ৩২তম বার্ষিক সভা
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

ন্যাশনাল ব্যাংকের ৩২তম বার্ষিক সভা

ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ৩২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলের উৎসব হলে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও চেয়ারম্যান জয়নুল হক সিকদার।

ন্যাশনাল ব্যাংকের ৩২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ন্যাশনাল ব্যাংকের ৩২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

অনুষ্ঠানে উপস্থিত শেয়ারহোল্ডারগণ ২০১৪ সনের হিসাবের ভিত্তিতে ১০% স্টক ডিভিডেন্ড ঘোষণা অনুমোদন করেন।

সভাপতির ভাষণে ব্যাংকের চেয়ারম্যান জয়নুল হক সিকদার শেয়ারহোল্ডারদের উদ্দেশে বলেন, বিশ্ব বাণিজ্যে মন্দাভাব, রাজনৈতিক অস্থিরতার জন্য দেশের বিরুপ অর্থনীতি, পুঁজিবাজারে বিদ্যমান সংকট ও সুদ ব্যয় বৃদ্ধি ও ঋণের বিপরীতে প্রভিশন বৃদ্ধির কারণে ২০১৪ সালে ব্যাংকিং সেক্টরে আশানুরূপ মুনাফা হয়নি। এ ছাড়াও ন্যাশনাল ব্যাংক পূর্বের বছরগুলোতে বিশেষত ২০১০ সালে ৯৫% স্টক, ২০১১ সালে ৬৫% স্টক সহ উচ্চ হারে ডিভিডেন্ড দিয়েছে। যার ফলে পেইড আপ ক্যাপিটাল ১৫৬২ কোটি টাকায় দাঁড়িয়েছে। আর তাই এবার উচ্চ হারে ডিভিডেন্ড দেওয়াও কঠিন হয়ে পড়েছে। এতদ্সত্ত্বেও ন্যাশনাল ব্যাংক আপনাদের সহযোগিতায় ২০১৪ সালে ১০% স্টক ডিভিডেন্ড দিতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, আগামীতে ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের নিরলস পরিশ্রমের মাধ্যমে ব্যাংকের সকল কার্যক্রম গতিশীল এবং শক্তিশালী করে সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জনের মাধ্যমে পর্যাপ্ত ডিভিডেন্ড প্রদানে আমরা বদ্ধপরিকর।

তিনি আরও বলেন, ব্যাংকের পরিচালনা পর্ষদের সময়োচিত দিক নির্দেশনা, সম্মানিত শেয়ারহোল্ডারদের সুপরামর্শ এবং ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের সম্মিলিত প্রচেষ্টায় আলোচ্য বছরে বিশ্বমন্দা ও প্রতিকুলতার মধ্যেও আমাদের ব্যাংক উল্লেখিত লভ্যাংশ প্রদান করতে সক্ষম হয়েছে। তিনি ব্যাংকের নির্বাহী ও কর্মকর্তাদের আরও পরিশ্রম ও মেধা দিয়ে ব্যবসা বৃদ্ধির মাধ্যমে চলতি বছর শেয়ারহোল্ডারদের অধিকতর লভ্যাংশ দেওয়ার আশ্বাস দেন।

এ সাধারণ সভায় ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ এফ এম শরিফুল ইসলাম ও আবদুল হামিদ মিয়া, উপব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ বারিকুল্লাহসহ ব্যাংকের বিভাগীয় প্রধান, ঊর্ধ্বতন নির্বাহী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ