আলোচনা ফলপ্রসু হওয়ার আশাবাদ সুরঞ্জিতের

Suronjit_sen

Suronjit_senসংলাপের সত্যতা স্বীকার করে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, দুই দলের মধ্যে আলোচনা শুরু হয়েছে, আর এ আলোচনা ফলপ্রসু হবে। সোমবার রাজধানীর সেগুন বাগিচায় খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত বলেন, গণতন্ত্রে আলোচনার কোনো বিকল্প নেই। সকল দলের আলোচনার মাধ্যমে যেন নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর হয়, সেটাই আমাদের রাজনীতির মূলমন্ত্র। আলোচনার সুত্রপাত হওয়ায় দেশবাসীও একটু স্বস্থি পেয়েছে। সবদলের অংশগ্রহণের মাধ্যমে যেন একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয় সে আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগের এ প্রবীণ নেতা।

দেশে যারা সহিংসতা করছে তাদের এই সকল কর্মকান্ড বন্ধ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল, বিপ্লবী দল নয়। তাই নির্বাচনে আসার জন্য আপনাদের আহ্বান জানাবো। তিনি বিরোধী দলকে হুমকি-ধামকি না দিয়ে আলোচনার মাধ্যমে শান্তির পথে আসার জন্য আহ্বান জানান।

আলোচনা সভায় হিন্দু বোদ্ধ ও খ্রিষ্টান ঐক্যজোটের সভাপতি চিত্তরঞ্জণ দাসের সভাপতিত্বে বঙ্গবন্ধু একাডেমির সহ-সভাপতি রেজাউল করিম রেজা, ঢাকা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ফয়েজউদ্দিন মিয়া, সাম্যবাদী দলে সাধারণ-সম্পাদক হারুন চৌধুরী, বঙ্গবন্ধু একাডেমি সাধারণ-সম্পাদক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।