ইউএস ওপেনে শেষ হাসি জকোভিচের
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

ইউএস ওপেনে শেষ হাসি জকোভিচের

ইউএস ওপেনের ফাইনালে সাবেক নাম্বার ওয়ান টেনিস তারকা রজার ফেদেরারকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছেন নোভাক জকোভিচ। এটি চলতি বছর এই সার্বিয়ান টেনিস তারকার তৃতীয় এবং সবমিলিয়ে ক্যারিয়ারের ১০তম গ্র্যান্ড-স্লাম শিরোপা।

শিরোপায় চুমু খাচ্ছেন নোভাক জকোভিচ

শিরোপায় চুমু খাচ্ছেন নোভাক জকোভিচ

রোববার নিউ ইয়র্কের ফ্লাশিং মিডো টেনিস কোর্টে  বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের তিন ঘণ্টা পর শুরু হয় ফেদেরার ও জকোভিচের মধ্যকার ফাইনাল খেলা। তীব্র হাড্ডাহাড্ডি লড়াই শেষে সুইস তারকা ফেদেরারকে ৬-৪, ৫-৭, ৬-৪, ৬-৪ গেমে হারিয়ে দ্বিতীয়বারের মতো ইউএস ওপেনের শিরোপা জেতেন জকোভিচ। এর আগে ২০১১ সালেও তিনি এই শিরোপা জেতেন। ম্যাচটিতে এই দুই তারকার লড়াই চলে ৩ ঘণ্টা ২৮ মিনিট। রোমাঞ্চকর লড়াই শেষে শেষ পর্যন্ত ফেদেরারকে পরাজিত করে শেষ হাসি হাসেন জকোভিচ।

এদিন ফাইনাল দেখতে কোর্টে উপস্থিত হয়েছিলেন ডেভিড বেকহাম, লিওনার্দো ডি ক্যাপ্রিও, হিউ জ্যাকম্যান, আদ্রিয়ান ব্রডি, ব্রাডলি কুপার ও সিন কনেরির মতো জনপ্রিয় তারকারা। এছাড়া জকোভিচ ও ফেদেরারকে উৎসাহ দিতে তাদের স্ত্রী জেলেনা জকোভিচ ও মিরকা ফেদেরারও ভিআইপি গ্যালারিতে উপস্থিত ছিলেন।

জয়ের পর  ফেদেরার সঙ্গে করমর্দন করছেন জকোভিচ

জয়ের পর ফেদেরার সঙ্গে করমর্দন করছেন জকোভিচ

চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডন শিরোপা জেতার পর রোববার ইউএস ওপেনের শিরোপা ঘরে তুললেন নোভাক জকোভিচ। এর আগে ২০১১ সালেও তিনটি গ্র্যান্ড-স্লাম শিরোপা জিতেন এই সার্বিয়ান তারকা।

ম্যাচ শেষে জকোভিচ বলেন, ‘অসাধারণ একটি মৌসুম কাটলো। ২০১১ সালের পর এটি আমার ক্যারিয়ারের সেরা সময়। আগের বছরের চেয়ে (২০১১) চলতি বছরটি আমি বেশি উপভোগ করছি। কারণ একইসঙ্গে এসময়ে আমি একজন স্বামী এবং বাবা। আর এই ব্যাপারটি আমার সুসময়কে আরো মধুর করে তুলেছে।’

 

এই বিভাগের আরো সংবাদ