জনসন-হ্যাজেলউডকে বিশ্রাম দিয়েই অস্ট্রেলিয়া দল ঘোষণা
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

জনসন-হ্যাজেলউডকে বিশ্রাম দিয়েই অস্ট্রেলিয়া দল ঘোষণা

স্টিভেন স্মিথকে অধিনায়ক করে বাংলাদেশ সফরে দুই টেস্টের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। আজ সোমবার এ্যাডাম ভোজেসকে স্মিথের ডেপুটি  করে এ দল ঘোঘণা করে অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড (সিএ)।

অস্ট্রেলিয়া দল ঘোষণা

অস্ট্রেলিয়া দল ঘোষণা

দলে নতুন মুখ রয়েছে দুটি। বাংলাদেশের বিপক্ষে একই সঙ্গে অভিষেক ঘটতে যাচ্ছে পেস বোলার আন্দ্রে ফেকেটে ও ওপেনার ক্যামেরুন বেনক্রফট।

টানা ক্রিকেটের মধ্যে থাকায় বাংলাদেশ সফরে বিশ্রাম দেওয়া হয়েছে দুই পেসার মিচেল জনসন ও জশ হ্যাজেলউডকে। তাদের পরিবর্তে পেস আক্রমণে নেতৃত্ব দেবেন মিচেল স্টার্ক, পিটার সিডল ও প্যাট কামিন্স।  এ ছাড়া টেস্ট দলে ফের ডাক পেয়েছেন জো বার্নস, উসমান খাজা, গ্লেন ম্যাক্সওয়েল ও স্টিভ ও’কিফে।

মাইকেল ক্লার্কের অবসরের পর এই সফরের মাধ্যমে পূর্ণাঙ্গ অধিনায়ক হিসেবে স্মিথ অধ্যায়ের শুরু হতে যাচ্ছে। এ ছাড়া প্রথমবারের মতো সহ-অধিনায়ক হিসেবে সফর উপভোগ করবেন ৩৫ বছর বয়সী ভোজেস।

অস্ট্রেলিয়ার টেস্ট দল : স্টিভেন স্মিথ (অধিনায়ক), এ্যাডাম ভোজেস (সহ-অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, জো বার্নস, প্যাট্রিক কমিন্স, এ্যান্ড্রু ফিকেট, উসমান খাজা, নাথান লিয়ন, মিশেল মার্শ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, পিটার নেভিল, স্টিফেন ও’কিফে, পিটার সিডল ও মিশেল স্টার্ক।

প্রসঙ্গত, দুই ম্যাচে টেস্ট সিরিজ খেলতে ২৮ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখবে স্টিভেন স্মিথের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া। ৩ অক্টোবর ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ৯-১৩ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। এরপর ১৭-২১ অক্টোবর মিরপুরের হোম অব ক্রিকেটে দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল।

 

এই বিভাগের আরো সংবাদ