‘ভ্যাটবিরোধী আন্দোলন নিয়ে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী’
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

‘ভ্যাটবিরোধী আন্দোলন নিয়ে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী’

ভ্যাট নিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের চলমান আন্দোলন পরিস্থিতি আইন-শৃঙ্খলা বাহিনী ধৈর্য্যের সঙ্গে মোকাবেলা করছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

NoVatoneducation_1

ভ্যাট প্রত্যাহারের দাবিতে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ রোববার রাজধানীর ধানমণ্ডির মিরপুর রোডে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে । ছবি: মহুবার রহমান

আজ রোববার সচিবালয়ে ঈদ কেন্দ্রিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “ভ্যাটবিরোধী ছাত্র আন্দোলন যাতে ধ্বংসাত্মক রূপ না নেয় সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী ধৈর্য্যের সঙ্গে এই পরিস্থিতি মোকাবেলা করছে।”

প্রসঙ্গত, গত বুধবার বেসরকারি বিশ্ববিদ্যালয়ে টিউশন ফির ওপর আরোপিত সাড়ে ৭ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে রামপুরার আফতাবনগরে বিক্ষোভ করে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ওই সময় পুলিশের সঙ্গে তাদের দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয় রামপুরা এলাকা। শিক্ষার্থীদের দাবি- তাদের ওপর গুলি চালিয়েছে পুলিশ।

দাবি আদায়ে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে রামপুরার পাশাপাশি ধানমণ্ডি, মহাখালী ও উত্তরার বিভিন্ন সড়ক আটকে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। এতে নগরীর বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ হয়ে ভয়াবহ যানজট সৃষ্টি হয়। নেমে আসে জনদুর্ভোগ।

NoVatoneducation_2

ধানমণ্ডিতে রোববার সকালে সড়ক আটকে শিক্ষার্থীরা আন্দোলন করলে তীব্র যানযটের সৃষ্টি হয়। ছবি: মহুবার রহমান

এর এক পর্যায়ে রাত সাড়ে ৮টার দিকে ধানমণ্ডি ২৭ নম্বরে রাপা প্লাজার সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর দুই দফায় হামলা চালানো হয়। ‘জয় বাংলা’ বলে কয়েকজন যুবক এ হামলা চালায়। এ সময় পুলিশ নীরব ছিল।

এদিকে আজ রোববারও ধানমণ্ডি, উত্তরা, রামপুরা বনানীর কাকলী মোড় ও চেয়ারম্যানবাড়ি-সংলগ্ন সড়ক, নদ্দা-বসুন্ধরা এবং গ্রিনরোড-পান্থপথ সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। চট্টগ্রামেও বিক্ষোভের খবর পাওয়া গেছে।

এই বিভাগের আরো সংবাদ