কোনো ধরনের ক্রিকেটই খেলতে পারবেন না শাহাদাত
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

কোনো ধরনের ক্রিকেটই খেলতে পারবেন না শাহাদাত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার শাহাদাত হোসেনের বিরুদ্ধে গৃহকর্মী নির্যাতনের অভিযোগ উঠায় তাকে সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ রোববার বোর্ডের বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, গৃহকর্মী নির্যাতন অভিযোগের সুরাহা না হলে শাহাদাতকে ক্রিকেটের বাইরে রাখা হবে। সব ধরনের ক্রিকেট থেকে আপাতত এই ক্রিকেটারকে বহিষ্কার করারই সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

গৃহকর্মী নির্যাতনের অভিযোগে সাময়িক বহিষ্কার ফাস্ট বোলার শাহাদাত হোসেন। ফাইল ছবি

গৃহকর্মী নির্যাতনের অভিযোগে সাময়িক বহিষ্কার ফাস্ট বোলার শাহাদাত হোসেন। ফাইল ছবি

বিসিবির মিডিয়া উইং প্রধান জালাল ইউনুস জানান, শাহাদাতের এই বহিষ্কারাদেশ সাময়িক হলেও আপাতত দেশের সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকেই নিষিদ্ধ থাকবেন তিনি।

প্রসঙ্গত, গত ৬ সেপ্টেম্বের রোববার পল্লবীতে হ্যাপি (১১) নামে এক কিশোরীকে পাওয়ার পর তার কথার ভিত্তিতে ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে গৃহকর্মী নির্যাতনের মামলা করেন সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক। এরপর থেকে পলাতক রয়েছেন তারা।

এর আগে গৃহকর্মী হারিয়ে গেছে জানিয়ে ওইদিন সকালে মিরপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন শাহাদাত হোসেন। জিডিতে উল্লেখ করা হয়েছে, রোববার দুপুরে বাসা থেকে বের হওয়ার পর আর বাসায় ফেরেনি হ্যাপি।

২০১৪ সালের শেষ দিকে জাতীয় দলের আরেক ফাস্ট বোলার রুবেল হোসাইনের বিরুদ্ধের যৌন হয়রানির অভিযোগে মামলা করেছিলেন মডেল ও অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপি। এরপর আদালত থেকে জামিন নিয়ে জাতীয় দলের সঙ্গে বিশ্বকাপে খেলেছেন তিনি। শুনানির পর হ্যাপির দায়ের অভিযোগ থেকে রুবেলকে দায়মুক্তি দেন আদালত।

এই বিভাগের আরো সংবাদ