মিশ্র প্রবণতায় লেনদেন শেষ পুঁজিবাজারে
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

মিশ্র প্রবণতায় লেনদেন শেষ পুঁজিবাজারে

dse-cse logo

ডিএসই-সিএসই লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ বৃহস্পতিবার মিশ্র প্রবণতায় শেষ হয়েছে লেনদেন। এদিন দুই বাজারেই লেনদেনের পরিমান আগের দিনের তুলনায় বেড়েছে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বৃহস্পতিবার ডিএসইতে ৪৪৮ কোটি ২৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে; যা আগের দিনের তুলনায়  ৩২ কোটি  ৫৬ লাখ টাকা বা  ৭ দশমিক ৮৩ শতাংশ বেশি লেনদেন। আগের দিন এ বাজারে ৪১৫ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৭৬০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ০ দশমিক ২৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৬৭ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮১৪ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, এসিআই লিমিটেড, লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড, আমান ফিড লিমিটেড, গ্রামীণ ফোন, হাইডেলবার্গ সিমেন্ট, আল-হাজ্ব টেক্সটাইল, লিন্ডে বাংলাদেশ এবং ইবনে সিনা।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫৭৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৮টি কোম্পানির, দর কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ