দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানি ১৭ সেপ্টেম্বর
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানি ১৭ সেপ্টেম্বর

 জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় আজ বৃহস্পতিবার অষ্টম সাক্ষীর সাক্ষ্য নেওয়া হয়েছে। সাক্ষ্য গ্রহণ শেষে আদালত পরবর্তী শুনানির জন্য ১৭ সেপ্টেম্বর তারিখ ধার্য করেছে।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদার এ তারিখ ধার্য করেন।  এসময় বিএনপির চেয়ার্পাসন খালেদা জিয়া আদালতে উপস্থিত ছিলেন।

রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসা-সংলগ্ন মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত-৩-এর অস্থায়ী এজলাসে এই মামলার বিচারকাজ চলছে। একই আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলারও কার্যক্রম চলছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট-সংক্রান্ত দুর্নীতি মামলায় আজ আদালতে সাক্ষ্য দেন সোনালী ব্যাংকের উপমহাব্যবস্থাপক হাফিজুর রহমান। মামলার পরবর্তী তারিখে তাকে জেরা করবে আসামিপক্ষ।

আজ অষ্টম সাক্ষীর সাক্ষ্য গ্রহণকে কেন্দ্র করে আদালতে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে এক ঘণ্টার বেশি সময় ধরে তর্কবিতর্ক হয়। পরে আদালত সাক্ষীর সাক্ষ্যের অংশবিশেষ প্রত্যাহার করেন।

এর আগে, মামলার সবশেষ শুনানি হয় গত ৩ সেপ্টেম্বর। ওই দিন খালেদা জিয়া আদালতে উপস্থিত ছিলেন না।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট এবং ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট-সংক্রান্ত দুর্নীতি মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০১৪ সালের ১৯ মার্চ ঢাকার বিশেষ জজ আদালত-৩-এ খালেদা জিয়া ও তার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ মোট নয়জনের বিরুদ্ধে মামলা দুটির অভিযোগ গঠন করা হয়।

এই বিভাগের আরো সংবাদ