একীভূত হতে পারে রবি ও এয়ারটেল
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

একীভূত হতে পারে রবি ও এয়ারটেল

Robi-Airtel

রবি ও এয়ারটেলের লোগো

দেশের দুই মোবাইল অপারেটর রবি আজিয়াটা ও এয়ারটেল বাংলাদেশ একীভূত হতে পারে। ইতোমধ্যে কোম্পানি দুটির মূল মালিক আজিয়াটা গ্রুপ বারহাদ (আজিয়াটা) ও ভারতী এয়ারটেল লিমিটেড এ বিষয়ে আলোচনা শুরু করেছে। খবর রয়টার্স, ইকোনমিক টাইমস ও দ্যা হিন্দুর।

এছাড়া এ বিষয় কোম্পানি দুটিও একটি যৌথ বিবৃতি দিয়েছে।

বিবৃতি অনুসারে, মালয়েশিয়ান কোম্পানি আজিয়াটা গ্রুপ বারহাদ এবং ভারতী এয়ারটেল লিমিটেড বাংলাদেশে তাদের সহযোগী প্রতিষ্ঠান রবি আজিয়াটা লিমিটেড (রবি) ও এয়ারটেল বাংলাদেশ লিমিটেডকে (এয়ারটেল) একীভূত করার বিষয়ে কার্যকর আলোচনা শুরু করেছে।

তবে এ আলোচনা যে সফল হবে এবং উভয় পক্ষ একটু চুক্তিতে উপনীত হবে সে বিষয়টি এখনো নিশ্চিত নয় বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ, ভারতী এয়ারটেল ২০১০ সালে বাংলাদেশে ওয়ারিদ টেলিকম কিনে নেয়। নতুন বিনিয়োগ ও ব্যাপক ব্র্যান্ডিং করেও জোরালো কোনো অবস্থানে পৌঁছাতে পারেনি কোম্পানি। শুরু থেকেই লোকসানে ধুঁকছে কোম্পানিটি। এমন অবস্থায় কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল, এয়ারটেল বাংলাদেশের ব্যবসা গুটিয়ে চলে যেতে পারে।

তবে আজ ভারতীয় এয়ারটেলের একজন মুখপাত্র দাবি করেন, তারা মোটেও বাংলাদেশ ছেড়ে যাচ্ছেন না। তবে কৌশলগত কারণে আজিয়াটার সাথে একীভূত হয়ে ব্যবসা করার জন্য আলোচনা শুরু করেছেন।তাদের উদ্দেশ্যে এর মাধ্যমে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটরে পরিণত হওয়া।

উল্লেখ, বর্তমানে দেশের শীর্ষ অপারেটর গ্রামীণফোন। এরপরই আছে বাংলালিংক। রবি আজিয়াটার অবস্থান তৃতীয়। বর্তমানে রবির গ্রাহক সংখ্যা ৩৮ লাখ। আর এয়ারটেলের রয়েছে ৯ লাখ গ্রাহক। একীভূত হলে মোট গ্রাহক দাঁড়াবে ৩৭ লাখ।

এই বিভাগের আরো সংবাদ