অনন্ত হত্যায় গ্রেপ্তার খায়ের ফের রিমান্ডে
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

অনন্ত হত্যায় গ্রেপ্তার খায়ের ফের রিমান্ডে

বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যাকাণ্ডে গ্রেপ্তার আবুল খায়েরের দ্বিতীয় দফায় ৭দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার প্রথম দফা রিমান্ড শেষে তাকে সিলেট মহানগর হাকিম আদালতে হাজির করে রিমান্ডে নেওয়ার আবেদন করলে বিচারক সাহেদুল করিম ওই আদেশ দেন।

ব্লগার অনন্ত বিজয়

ব্লগার অনন্ত বিজয়

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সিআইডির পরিদর্শক আরমান আলী জানান, আবুল খায়েরকে ঢাকায় নিয়ে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদ শুরু করা হবে।

আবুল খায়েরের বাড়ি সিলেটের কানাইঘাট উপজেলার পূর্ব পালজুর গ্রামে। ওই গ্রাম থেকে গত ২৮ আগস্ট ভোরে মান্নান ইয়াহইয়া (২৪) ও মোহাইমিন নোমান (২২) নামের দুই ভাইকে গ্রেপ্তার করে সিআইডি। ওই দিনই তাদের সাত দিনের রিমান্ডে নেওয়া হয়। মান্নান রাহী ২ সেপ্টেম্বর হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এদিকে মান্নানের দেওয়া তথ্যের ভিত্তিতে ২ সেপ্টেম্বরই আবুল খায়েরকে সিলেট নগরের জালালাবাদ থানা এলাকার টুকেরবাজার থেকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে সাত দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল।

গত ১২ মে সকালে কর্মস্থলে যাওয়ার পথে সিলেট নগরের সুবিদবাজারে নুরানী আবাসিক এলাকার চৌরাস্তার মোড়ে নিজ বাসার সামনে অনন্তকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়।

অনন্ত মুক্তমনা ও সামহোয়্যার ইন ব্লগে নিয়মিত লেখালেখি করতেন। তাকে উগ্র ধর্মান্ধ গোষ্ঠীরা পরিকল্পিতভাবে খুন করেছে- এ অভিযোগ এনে অনন্তের বড় ভাই রত্নেশ্বর দাশ বাদী হয়ে অজ্ঞাত চার দুর্বৃত্তকে আসামি করে হত্যা মামলা করেন।

এই বিভাগের আরো সংবাদ