আয়করের জন্য জুটি হলেন ফেরদৌস-জ্যোতি
today-news
brac-epl
প্রচ্ছদ » বিনোদন

আয়করের জন্য জুটি হলেন ফেরদৌস-জ্যোতি

করদাতাদের মধ্যে অধিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আবারও শুরু হচ্ছে আয়কর মেলা। এ উপলক্ষে জনগণকে কর দিতে উদ্বুদ্ধ করতে আবদুল্লাহ আল হারুন তৈরি করেছেন একটি প্রচারমূলক নাটিকা। এতে অভিনয় করেছেন ফেরদৌস ও জ্যোতিকা জ্যোতি। সম্প্রতি ঢাকার উত্তরায় তিন মিনিট পরিধির এ নাটিকার  শুটিংও সেরেছেন তারা।

ফেরদৌস ও জ্যোতিকা জ্যোতি।

ফেরদৌস ও জ্যোতিকা জ্যোতি।

এ ধরনের কাজ এই প্রথম একথা জানিয়ে জ্যোতিকা জ্যোতি বলেন, ‘এ ধরণের কাজ এর আগে কখনো করা হয়নি। এটি এক ধরনের ডকুফিল্ম (তথ্যচিত্র)। আমি খুব জ্বর নিয়ে এই কাজটি করেছি। কারণ একটাই সামাজিক দায়িত্ববোধ।’

আয়কর বিষয়ে অধিক সচেতনতা সৃষ্টি এবং জনগণকে কর দিতে উদ্বুদ্ধ করার লক্ষ্যে নির্মিত এই নাটিকায় ফেরদৌস ও জ্যোতিকা জ্যোতিকে স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন।

ফেরদৌসের সঙ্গে কাজ করা প্রসঙ্গে জ্যোতি বলেন, ‘ফেরদৌস ভাইয়ের সঙ্গে ‘আয়না’ ছবিতে একটি বিশেষ চরিত্রে প্রথম কাজ করেছিলাম। তবে জুটি হিসেবে এই প্রথম। দেশের মানুষ আয়কর প্রদানে উদ্বুদ্ধ হলেই আমাদের পরিশ্রম সার্থক হবে।’

আয়কর সপ্তাহ উপলক্ষে এটি বিভিন্ন টিভি চ্যানেলে বিভিন্ন অনু্ষ্ঠানের ফাঁকে ফাঁকে ‘ফিলার’ হিসেবে প্রচার করা হবে।

জ্যোতি আরও বলেন, এই নাটিকার কাজের পাশাপাশি তিনি এখন ঈদের নাটকের শুটিং নিয়েও ব্যস্ত। এছাড়া নাটকের শুটিংয়ের ফাঁকে চলছে টিভি চ্যানেলের নন-ফিকশন ধরনের অনুষ্ঠানের শুটিংও।

প্রসঙ্গত, আয়কর দিবস উপলক্ষে করদাতাদের মধ্যে অধিক সচেতনতা সৃষ্টিতে বিগত কয়েক বছর ধরেই নিয়মিতভাবে এ মেলার আয়োজন করে আসছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

 

এই বিভাগের আরো সংবাদ