ভারতকে হারিয়েই শেষ করলো বাংলাদেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ভারতকে হারিয়েই শেষ করলো বাংলাদেশ

শারীরিক প্রতিবন্ধীদের আইসিআরসি আন্তর্জাতিক টি-২০ টুর্নামেন্টে ভারতকে নিজেদের ৪র্থ ম্যাচে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। তবে প্রথমবারের মতো আয়োজিত ৫ জাতির এ টুর্নামেন্টে ৩য় হয়ে আসর থেকে বিদায় নিতে হলো স্বাগতিকদের।

ভারতকে হারানোর পর বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দলের উল্লাস

ভারতকে হারানোর পর বাংলাদেশ শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দলের উল্লাস

৩টি করে জয়ে সমান ৬ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠেছে পাকিস্তান এবং ইংল্যান্ড। ৪ ম্যাচে ২ জয় আর ২ পরাজয়ে বাংলাদেশের পয়েন্ট ৪। এ নিয়ে ৩য় স্থানে অবস্থান করছে শারীরিক প্রতিবন্ধীদের দলটি। আর ১টি করে জয়ে ভারত ও আফগানিস্তানের পয়েন্ট ২।

আজ মঙ্গলবার বিকেএসপির ৩ নম্বর মাঠে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১১৫ রান তোলে ভারত। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আমিন উদ্দিনের (৪৫) এবং শাহরিয়ার শামিমের (৪২) দুর্দান্ত  ব্যাটিংয়ে হাতে ৭ উইকেট ও ৮ বল বাকি রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

১১৬ রানের জবাবে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানেই ২ উইকেট হারিয়ে প্রাথমিক চাপে পড়ে বাংলাদেশ। তবে আমিন উদ্দিন এবং শাহরিয়ার শামিমের ৬৫ রানের জুটিতে প্রাথমিক চাপ কাটিয়ে উঠে স্বাগতিকরা। আমিন ৪৩ বলে ৩ চারে ৪৫ রানের ইনিংস খেলে রানআউট হয়ে ফিরলেও অপরাজিত থাকেন ৫০ বলে ৪২ রান করা শাহরিয়ার। দলকে জয় পাইয়ে দিতে শেষ দিকে মাত্র ৮ বল মোকাবেলা করে ১৮ রান করে অপরাজিত থাকেন অপূর্ব কুমার। বাংলাদেশের জয়টি আসে ১৮.৪ ওভারে।

এর আগে ভারতের হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন কুনাল। তার ইনিংসটি ৪৯ বলে ৪টি চারে সাজানো। এছাড়া আনসুল করেন ২৬ রান এবং ওপেনার ইয়াশ নেগি করেন ১২ রান। এদিন ভারতের হয়ে আর কোনো ব্যাটসম্যানই ২ অঙ্কের কৌটায় পৌঁছাতে পারেননি।

বাংলাদেশের হয়ে আলম খান ৪ ভার বল করে ২৩ রান খরচায় নেন ৩ উইকেট। এছাড়া ৪ ওভারে মাত্র ১৫ রান দিয়ে ২ উইকেট নেন দ্রুপম।

শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে আইসিআরসি আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে ১৪ রানে হারায় লাল-সবুজের জার্সিধারীরা। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টি আইনে ২০ রানে হার মানে বাংলাদেশ। এরপর আবার আফগানিস্তানের বিপক্ষে তিন উইকেটে হারে বাংলাদেশ।সর্বশেষ ম্যাচে ভারতকে ৭ উইকেটে হারালো বাংলাদেশ।

এই বিভাগের আরো সংবাদ