ইউএস ওপেনের কোয়ার্টারে মুখোমুখি ২ বোন
today-news
brac-epl
প্রচ্ছদ » খেলাধুলা

ইউএস ওপেনের কোয়ার্টারে মুখোমুখি ২ বোন

ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছেন দুই বোন সেরেনা ও ভেনাস উইলিয়ামস। মঙ্গলবার তাদের মধ্যকার এ ম্যাচটি অনুষ্ঠিত হবে।

জয়ের পর ম্যাডিসন কিসের সঙ্গে করমর্দন করছেন সেরেনা উইলিয়ামস।

জয়ের পর ম্যাডিসন কিসের সঙ্গে করমর্দন করছেন সেরেনা উইলিয়ামস।

সোমবার নিউ ইয়র্কের টেনিস কোর্টে স্বদেশি ম্যাডিসন কিসকে সরাসরি সেটে ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে শেষ আট নিশ্চিত করেন ২১ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। অন্যদিকে ভেনাস উইলিয়ামস ৬-২, ৬-১ গেমে পরাজিত করেন এস্তোনিয়ার আনেত কনতাভেতকে। ফলে এ নিয়ে যুক্তরাষ্ট্রের দুই টেনিস তারকা ২৭ বারের মতো কোনো টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছেন। আর ২০০৮ সালের পর এই প্রথম নিউ ইয়র্কে কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছেন দুই বোন।

চলতি বছরটি দারুণ কাটছে সেরেনা উইলিয়ামসের। এ বছর উইম্বলডনসহ মোট ১০টি শিরোপার ৮টিই জিতেছেন ৩৩ বছর বয়সী সেরেনা।

১৯৮৮ সালের পর কোয়ার্টার ফাইনালে উঠার মধ্য দিয়ে এই প্রথম কোনো খেলোয়াড় হিসেবে ‘ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম’ জয় থেকে সেরেনা এখন মাত্র ৩ ম্যাচ দূরে। ১৯৮৮ সালে জার্মান টেনিস তারকা স্টেফি গ্রাফ শেষবার এই কীর্তি গড়েছিলেন।

জোর প্রচেষ্টায় এস্তোনিয়ার আনেত কনতাভেতকে পরাজিত করেন ভেনাস উইলিয়ামস।

জোর প্রচেষ্টায় এস্তোনিয়ার আনেত কনতাভেতকে পরাজিত করেন ভেনাস উইলিয়ামস।

৩৫ বছর বয়স নিয়ে এবারের টুর্নামেন্টের সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড় হচ্ছেন ভেনাস। চলতি বছরটিও খারাপ কাটছে না তার। বেশ দাপটের সঙ্গে খেলেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন ভেনাস।

সেরেনা উইলিয়ামস বলেন, “টুর্নামেন্টে ভালো খেলেই আমি কোয়ার্টার ফাইনালে উঠেছি। এটা সহজ ছিল না।তবে ভেনাস খুব ভালো করেই জানে আমাকে কিভাবে হারাতে হবে। সে আমার দুর্বলতার জায়গাগুলো সম্পর্কে ভালোভাবেই অবগত।”

ভেনাস উইলিয়ামস বলেন, “আমি মনে করি না কেউ সহজে হারতে চাইবে।সবাই ইতিহাস গড়ার চেষ্টাটাই করবে ”

সবমিলিয়ে কোয়ার্টার ফাইনালে এক তীব্র প্রতিদ্বন্দ্বিতা হবে বলে মনে করছেন টেনিস বোদ্ধারা।

এই বিভাগের আরো সংবাদ