রাজন হত্যা মামলা জজ কোর্টে
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

রাজন হত্যা মামলা জজ কোর্টে

সিলেটে শিশু শেখ সামিউল আলম রাজন (১৪) হত্যায় দায়ের করা মামলাটি মহানগর দায়রা জজ আদালতে স্থানান্তরের আদেশ দিয়েছেন হাকিম আদালত। আজ সোমবার সকালে সিলেটের মহানগর হাকিম আদালতের বিচারক সাহেদুল করিম এই আদেশ দেন। মামলাটি জজ আদালতে স্থানান্তরের পর এর বিচারকাজ শুরু হবে।

সিলেটে খুঁটিতে বেধে রাজনকে নির্যাতন করা হচ্ছে।

সিলেটে খুঁটিতে বেধে রাজনকে নির্যাতন করা হচ্ছে।

আদালতে কর্মরত সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার জি.আর.ও. ফয়েজ উদ্দিন জানান, গত ৩১ আগস্ট আদালতের নির্দেশ অনুযায়ী পলাতক আসামিদের ধরতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচারের বিষয়টিও পর্যালোচনা করেছেন আদালত।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সিলেট-সুনামগঞ্জ সড়কের কুমারগাঁও বাসস্ট্যান্ড সংলগ্ন শেখপাড়ায় নির্যাতন করে হত্যা করা হয় শিশু রাজনকে। লাশ গুম করার চেষ্টার সময় ধরা পড়ে একজন। রাজনকে নির্যাতন করার সময় প্রায় ২৮ মিনিট ৫২ সেকেন্ড ভিডিও করেছিল নির্যাতনকারীরা। পরে ভিডিওটি ফেসবুকে আপলোড করা হয়। এরপর ওই কাহিনী নিয়ে দেশের সংবাদমাধ্যমগুলোতে বিভিন্ন প্রতিবেদন প্রকাশ হলে দেশজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়। ঘটনার মূল হোতা কামরুল ইসলাম সৌদি আরবে পালিয়ে গেলেও অপর আসামিদের পুলিশের কাছে সোপর্দ করেন স্থানীয় জনতা।

এরপর গত ১৬ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক সুরঞ্জিত তালুকদার ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেছিলেন। ১৭ আগস্ট আদালত অভিযোগপত্র গ্রহণ করে পলাতক তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মালামাল জব্দের নির্দেশের পরিপ্রেক্ষিতে জালালাবাদ থানার পুলিশ ২৫ আগস্ট তিন আসামির মালপত্র জব্দ করে আদালতকে অবহিত করে। ৩১ আগস্ট আদালত আসামিদের ধরতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দেন।

এই বিভাগের আরো সংবাদ