ওপেনার ছাড়াই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া!
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ওপেনার ছাড়াই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া!

বাম হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পেয়ে দল থেকে ছিটকে পড়েছেন অস্ট্রেলিয়ার অন্যতম সেরা টেস্ট উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। ফলে আগামী অক্টোবরে বাংলাদেশ সফরে হয়তো থাকছেন না তিনি। অর্থাৎ স্বীকৃত কোনো উদ্বোধনী ব্যাটসম্যান ছাড়াই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া।

গতকাল শনিবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ব্যাটিংয়ের সময় বাম হাতের আঙ্গুলে চোট পান অসি উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন তিনি। এরপর আর মাঠেই নামতে পারেননি এই বামহাতি ওপেনার ব্যাটসম্যান।

David Warner

গতকাল শনিবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওডিআইতে ব্যাটিংয়ের সময় চোট পেয়ে মাঠ ছাড়েন অসি উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।

ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, এক্স-রে করার পর দেখা গেছে ওয়ার্নারের বাম হাতের বুড়ো আঙ্গুলে সূক্ষ্ম চিড় ধরেছে। ফলে আগামী ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। অর্থাৎ বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে তার খেলা নিয়ে অনেকটা অনিশ্চয়তা দেখা দিয়েছে।

অসি অধিনায়ক স্টিভেন স্মিথ জানান, বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে ওয়ার্নার খেলতে পারবে কি না- তা এখনও শতভাগ নিশ্চিত নই। তবে ওর বুড়ো আঙুলে সূক্ষ্ম চিড় ধরেছে। তাকে এভাবে হারানোটা আমাদের জন্য হতাশার।

এদিকে সদ্য সমাপ্ত অ্যাশেজে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অস্ট্রেলিয়ার অপর উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস রজার্স। তার জায়গা দখলের লড়াইয়ে ছিলেন জো বার্নস ও ক্যামেরন ব্যানক্রফট। ওয়ার্নারের চোটের কারণে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার এই দুই নতুন উদ্বোধনী ব্যাটসম্যানকে দেখা যেতে পারে।

অন্যদিকে ওয়ার্নারের চোটের পর ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচকদের পছন্দের তালিকায় রয়েছেন অ্যারন ফিঞ্চ। দলে ডাক পেয়েছেন এই ডান হাতি টপ অর্ডার ব্যাটসম্যান।

David Warner2

গত শনিবার ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে অর্ধশত রানের ইনিংসে ওয়ার্নারের একটি শট।

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট আগামী ৯ অক্টোবর শুরু হবে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ১৭ অক্টোবর। আপাতত প্রথম টেস্টে ওয়ার্নারের থাকাটা অনিশ্চিত বলে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হলেও চোট সারতে ছয় সপ্তাহ সময় লাগলে দ্বিতীয় টেস্টেও হয়তো দেখা যাবে না তাকে।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার গত ২৪ টেস্টে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে টানা খেলেছেন ডেভিড ওয়ার্নার। টেস্ট ক্যারিয়ারে ৪৩ ম্যাচের ৮১ ইনিংসে ব্যাট হাতে ৩৬৪৯ রান করেছেন ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার। ক্রিকেটের দীর্ঘ ফরম্যাটে তার ব্যাটিং গড় ৪৬ দশমিক ৭৮। টেস্টে ১২টি শতক এবং ১৯টি অর্ধশতকের মালিক তিনি।

এই বিভাগের আরো সংবাদ