‘রানা প্লাজা’ মুক্ত
today-news
brac-epl
প্রচ্ছদ » বিনোদন

‘রানা প্লাজা’ মুক্ত

পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র ‘রানা প্লাজা’ এর দেশে-বিদেশে সম্প্রচার ও প্রদর্শনে হাইকোর্টের দেওয়া ছয় মাসের নিষেধাজ্ঞা স্থগিত করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

rana_plaza_movie_banপ্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চ আজ রোববার এ আদেশ দেন।

হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছিলেন চলচ্চিত্রটির প্রযোজক শামীমা আক্তার।

গত ২৪ আগস্ট রানা প্লাজা চলচ্চিত্রে নানা ভীতিকর দৃশ্য দেখানোর অভিযোগ করে বাংলাদেশ ন্যাশনাল গার্মেন্টস ওয়ার্কার্স এমপ্লয়িজ লীগের সভাপতি সিরাজুল ইসলাম একটি রিট আবেদন করেন। এই আবেদনের পরিপ্রেক্ষিতে চলচ্চিত্রটির প্রদর্শনী ও সম্প্রচারে ছয় মাসের নিষেধাজ্ঞা দেয় হাইকোর্ট।

রানা প্লাজার পরিচালক নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, সেন্সর বোর্ড আটকে দেওয়ায় আমরা হাইকোর্টের রায়ে পেয়ে আমরা সেন্সর ছাড়পত্র পেয়েছিলাম। সেই মোতাবেক মুক্তির দিনক্ষণও চূড়ান্ত হয়। কিন্তু পরে আরেক রিটের প্রেক্ষাপটে হাইকোর্ট ছয় মাসের নিষেধাজ্ঞা দেয়। সেই নিষেধাজ্ঞার বিপক্ষে সুপ্রিম কোর্টে আপিল করেছিলাম আমরা। সুপ্রিম কোর্ট নিষেধাজ্ঞা স্থগিত করে হাইকোর্টের প্রথম রায় বহাল রেখেছে।

ছবিটি প্রদর্শনে আর বাধা নেই উল্লেখ করে নজরুল ইসলাম খান বলেন, এখন সবাই মিলে বসে একটি সুন্দর দিন দেখে আমরা ছবিটি মুক্তি দেব ইনশাআল্লাহ।

এই বিভাগের আরো সংবাদ