হাথুরুসিংহে হচ্ছেন শ্রীলঙ্কার কোচ!
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

হাথুরুসিংহে হচ্ছেন শ্রীলঙ্কার কোচ!

বলতে গেলে পুরো বাংলাদেশকেই পাল্টে দিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। তার অধীনেই অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে টাইগাররা। সেই পারফর্মের ধারাবাহিকতা বজায় থাকে দেশের মাটিতেও। সবমিলিয়ে দেশের মাটিতে ক্রিকেটের ত্রি পরাশক্তি পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরপর তিনটি সিরিজ জিতেছে মাশরাফিরা।

চন্ডিকা হাথুরুসিংহে।

চন্ডিকা হাথুরুসিংহে।

অন্যদিকে পরপর দুই সিরিজে ঘরের মাঠে এশীয় প্রতিপক্ষ পাকিস্তান ও ভারতের কাছে শোচনীয়ভাবে হেরেছে শ্রীলঙ্কা।

এই ঈর্ষণীয় সাফল্য নজরে পড়েছে শ্রীলঙ্কান ক্রিকেটের বোর্ডেরও। পরপর দুই সিরিজ হারায় চারদিকে সমালোচনার ঝড় শুরু হলে প্রধান কোচের পদ থেকে গতকাল বৃহস্পতিবার সরে দাঁড়িয়েছেন সাবেক লঙ্কান ক্রিকেটার আতাপাত্তু।  তার পদত্যাগের ২৪ ঘণ্টার মাথায় নতুন কোচ খুঁজতে শুরু করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

ঘরের মাঠে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগেই নতুন কোচ নিয়োগ দিতে চায় তারা। এজন্য বাংলাদেশের লঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, সদ্য বিদায় নেওয়া কুমার সাঙ্গাকারা ও গ্রাহাম ফোর্ডকে সংক্ষিপ্ত কোচের তালিকায় রেখেছে  এসএলসি।

সবেমাত্র অবসরে গেছেন সাঙ্গাকারা। এখনই তিনি দলের কোচের দায়িত্ব নেবে কি না তা নিয়ে রয়েছে যথেষ্ট সংশয়। অন্যদিকে গ্রাহাম ফোর্ড ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট ক্লাব সারের কোচের দায়িত্ব পালন করছেন। তা ছেড়ে শ্রীলঙ্কার কোচ হবেন কি না সেটা নিয়েও রয়েছে যথেষ্ট সন্দেহ। এছাড়া ২০১৩ সালে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের নোংরা রাজনীতির কারণে নিজ থেকেই সরে কোচের পদ থেকে দাঁড়িয়েছিলেন ফোর্ড। সবমিলিয়ে তিনিও হয়তো এ দলের কোচ হবেন না।

হাথুরুসিংহের সঙ্গেও একই আচরণ করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে সাবেক এ লঙ্কান সহকারী কোচকেও পদচ্যুত করে বোর্ড। তবে এবার নাকি হাথুরুকে এগিয়ে রাখছেন তারা। কারণ ওই বাংলাদেশের সাফল্য!

গতকাল বৃহস্পতিবার এমন একটি প্রতিবেদন ছেপেছে ভারতীয় দৈনিক টাইমস অব ইন্ডিয়া।

এই বিভাগের আরো সংবাদ