বঙ্গবন্ধুর ২ খুনির তথ্য দিচ্ছে না পাকিস্তান: প্রধানমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বঙ্গবন্ধুর ২ খুনির তথ্য দিচ্ছে না পাকিস্তান: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বঙ্গবন্ধুর পলাতক ২ খুনিকে খুঁজে পেতে পাকিস্তান কোনো সহযোগিতা করছে না।

বুধবার জাতীয় সংসদে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

তিনি বলেন, “চ্যানেল আইয়ের তৃতীয় মাত্রা যে চালায়, সেই জিল্লুর কর্নেল রশিদের ইন্টারভিউ করে নিয়ে এসেছিলেন। তার মানে সে জানে খুনি রশিদ কোথায়। এতে বুঝা যায়, রশিদ লিবিয়াতে ছিল এখন পাকিস্তানে আছে। ডালিমও পাকিস্তানে আছে। এ ব্যাপারে পাকিস্তানি সরকারের কাছ থেকে কোনো সহযোগিতা পাচ্ছি না।”

বঙ্গবন্ধুর ২ জন হত্যাকারী অবস্থান করলেও পাকিস্তান তা স্বীকার করে না বলে জানান প্রধানমন্ত্রী।

বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামিদের ফিরিয়ে আনার জন্য সরকারের উদ্যোগের বিষয়ে সম্পূরক প্রশ্নে জানতে চান আব্দুস শহীদ।

জবাবে শেখ হাসিনা আরও বলেন, “ওই খুনিদের মধ্যে দুইজন আমেরিকায়, একজন কানাডায়, একজন লিবিয়া থেকে এখন পাকিস্তানে; আর দুই জনের খোঁজ পাওয়া যাচ্ছে না।”

১৯৭৫ সালের ১৫ অগাস্ট সেনাবাহিনীর একদল সেনা সদস্যের হাতে সপরিবারে জীবন দিতে হয় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের অধিকাংশ সদস্যকে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধুকে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামির মধ্যে পাঁচজনের ফাঁসি কার্যকর করা হলেও ছয়জন এখনও পলাতক। তাদের মধ্যে রাশেদ চৌধুরী যুক্তরাষ্ট্রে এবং নূর চৌধুরী কানাডায় রাজনৈতিক আশ্রয়ে রয়েছেন।

এই বিভাগের আরো সংবাদ