বৃষ্টি কমতে পারে কাল-পরশু
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

বৃষ্টি কমতে পারে কাল-পরশু

আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

rain

গতকাল মঙ্গলবার প্রবল বৃষ্টিতে রাজধানীর গুরুত্বপূর্ণ সড়ক, অলি-গলিতে হাঁটু পর্যন্ত পানি জমে যায়। নয়া পল্টন এলাকা থেকে ছবিটি তুলেছেন মহুবার রহমান

আজ বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় আবহাওয়া অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, বরিশাল, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে রংপুর, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ এবং দেশের অন্যত্র মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এতে আরও বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা অপরিবর্তীত থাকতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

সিনপটিক অবস্থা সম্পর্কে অধিদপ্তর জানিয়েছে, মৌসুমী বায়ুর বর্ধিতাংশের অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, সাব-হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাংশ হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারী থেকে প্রবল অবস্থায় রয়েছে।

গতকাল মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে; যা ৩৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আজকের সর্বনিম্ন তাপমাত্রা হাতিয়ায়; যা ২৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গতকাল কক্সবাজারে ১৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আজ রোববার রাজধানী ঢাকায় সূর্যাস্ত হবে ৬টা ১৬ মিনিটে এবং আগামীকাল বৃহস্পতিবার সূর্যোদয় হবে ৫টা ৪১ মিনিটে।

এই বিভাগের আরো সংবাদ