ভারতে ৭ মন্ত্রী-এমপির বাড়িতে আগুন
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

ভারতে ৭ মন্ত্রী-এমপির বাড়িতে আগুন

ভারতের মণিপুর রাজ্যের চূড়াচান্দপুর জেলায় মন্ত্রী, সংসদ সদস্য ও কয়েকজন এমএলএর বাড়িতে আগুন দিয়েছে উত্তেজিত জনতা। এতে এ পর্যন্ত তিন জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। আহত হয়েছেন আরও অনেকেই।

Moniour, India3

ভারতের মণিপুর রাজ্যে গতকাল সোমবার গভীর রাতে মন্ত্রী, এমপি ও বিধায়কের বাড়িতে আগুন দেয় বিক্ষোভকারীরা।

আজ মঙ্গলবার দেশটির সংবাদ মাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, রাজ্য বিধানসভায় পেশ হওয়া কয়েকটি বিলের বিরোধিতা করে গতকাল সোমবার গভীর রাতে রাজ্যের একজন মন্ত্রী, একজন সংসদ সদস্য এবং পাঁচজন এমএলএর বাড়িতে আগুন দেওয়া হয়েছে।

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, দ্য প্রোটেকশন অফ মণিপুর পিপলস বিল, মণিপুরের ভূমি রাজস্ব এবং ভূমি সংস্কার (৭ম সংশোধনী) বিল এবং দোকান ও প্রতিষ্ঠান (২য় সংশোধনী) বিলসহ বেশ কয়েকটি বিল গত শুক্রবার বিধানসভার বিশেষ অধিবেশনে পেশ করা হয়। এগুলোর মধ্যে উপরোক্ত তিনটি বিলের বিরোধীতাকারীরা গতকাল সোমবার থেকে মণিপুর রাজ্যে বনধ আহ্বান করে। বনধের এক পর্যায়ে গতকাল রাতে মন্ত্রী, সংসদ সদস্য এবং এমএলএর বাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

Moniour, India

ভারতের মণিপুর রাজ্যে গতকাল সোমবার গভীর রাতে মন্ত্রী, এমপি ও বিধায়কের বাড়িতে আগুন দেয় বিক্ষোভকারীরা।

মণিপুর পুলিশ জানিয়েছে, মন্ত্রী, সংসদ সদস্য এবং এমএলএর বাড়িতে আগুন দেওয়ার পর রাজ্যের চূড়াচাঁদপুর শহরে উত্তাপ ছড়িয়ে পড়লে সেখানে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করেছে স্থানীয় প্রশাসন।

পুলিশের এক কর্মকর্তা জানান, বিধানসভায় পেশ হওয়া কয়েকটি বিলের বিরোধীতা করে তিনটি উপজাতি ছাত্র সংগঠনের পক্ষ থেকে গতকাল সোমবার ১২ ঘণ্টার বনধ আহ্বান করা হয়েছিল। বাড়িতে আগুন দেওয়ার চেষ্টাকালে আহত সন্দেহভাজন একজনকে আটক করে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ