শাবিপ্রবিতে শিক্ষকদের পেটাল ছাত্রলীগ
today-news
brac-epl
প্রচ্ছদ » শিক্ষা

শাবিপ্রবিতে শিক্ষকদের পেটাল ছাত্রলীগ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষকদের কর্মসূচিতে বাধা দিয়েছে ছাত্রলীগ কর্মীরা।

ভিসির পদত্যাগের দাবিতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের ব্যানারে গত কয়েক মাস ধরে আন্দোলন করছেন শিক্ষকরা। আজ রোববার সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি ঘোষণা করেছিল। একই দিনে বিকাল ৩টায় অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠক ডাকেন উপাচার্য আমিনুল হক ভূইয়া। এতে বিশ্ববিদ্যালয়ে নতুন করে উত্তেজনা সৃষ্টি হয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফটক। ছবি- সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফটক। ছবি- সংগৃহীত

উপাচার্যকে সমর্থন দেওয়া ছাত্রলীগের নেতাকর্মীরা ভোর সাড়ে ৫টার দিকে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। আন্দোলনরত শিক্ষকরা ব্যানার নিয়ে সকাল সাড়ে ৭টার দিকে সেখানে যান। সাড়ে ৮টার দিকে উপাচার্য প্রশাসনিক ভবনের সামনে এলে ছাত্রলীগ কর্মীরা শিক্ষকদের ব্যানার কেড়ে নেয় এবং শিক্ষকদের গলা ধাক্কা এবং মারধর করে সরিয়ে দেয়। এ ফাঁকে উপাচার্য ভবনের দোতলায় নিজের কার্যালয়ে চলে যান।

প্রক্টর অধ্যাপক কামরুল হাসান ও ছাত্র কল্যাণ উপদেষ্টা অধ্যাপক রাশেদ তালুকদার এসময় কিছুটা দূরে দাঁড়িয়েছিলেন। তারা কেউ ছাত্রলীগ কর্মীদের ঠেকানোর চেষ্টা করেননি।

পরিষদের আহ্বায়ক অধ্যাপক সৈয়দ সামসুল ইসলাম জানান, আমাদের ওপর ছাত্রলীগ হামলা করেছে। আমাদের অন্তত সাতজন আহত হয়েছেন। উপচার্য ছাত্রদেরকে আমাদের ওপর লেলিয়ে দিয়েছেন।

জালালাবাদ থানার ওসি আক্তার হোসেন জানান, দুই পক্ষের মাঝখানে দাঁড়িয়ে হাত জোড় করে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেছি। তবে ছাত্রলীগ কর্মীরা কাউকে পাত্তা দেয়নি।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি পার্থ জানান, শিক্ষকদের কর্মসূচিতে বাধা ও মারধরের বিষয়টি সাংগঠনিক কোনো সিদ্ধান্ত না।

এই বিভাগের আরো সংবাদ