'ভর্তুকির বোঝা কমাতে গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি'
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

‘ভর্তুকির বোঝা কমাতে গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি’

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো নিয়ে আমরা একেক জন একেক ধরনের কথা বলছি। তাই সমস্যা হচ্ছে। আমি এটাকে বলব, আত্মঘাতী আচরণ। এই আচরণ আমাদের দুর্বল করে। এই আচরণে অন্যরা সুযোগ নেবে। সরকারের সবার একই ভয়েসে কথা বলা উচিত।

Abdul Kader

রাজধানীর বিএমএ মিলনায়তনে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় বক্তব্য রাখছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের। ছবি: মহুবার রহমান

আজ শনিবার রাজধানীর বিএমএ মিলনায়তনে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য।

ওবায়দুল কাদের বলেন, গ্যাস-বিদ্যুতের ভর্তুকি এমন পর্যায়ে পৌঁছেছিল, যার প্রভাব অর্থনীতির উপর পড়ছিল। ভর্তুকির বোঝা হ্রাস করার জন্য গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। প্রধানমন্ত্রী কখনোই জনগণের স্বার্থে বিঘ্ন ঘটে এমন পদক্ষেপ নেননি।

গ্যাসের দাম গড়ে ২৬ শতাংশ এবং বিদ্যুতের দাম গড়ে প্রায় ৩ শতাংশ বাড়ানোর ঘোষণার পর এর বিরোধিতা জানিয়েছে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের ওয়ার্কার্স পার্টি এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

এমন ‘আত্মঘাতী আচরণ’ না করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার উন্নয়ন যেন ম্লান হয়ে না যায়, সেজন্য আমাদের এই আত্মঘাতী আচরণ পরিহার করতে হবে।

বিআরটিএর উদ্দেশ্যে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির প্রভাব পরিবহন খাতেও পড়বে। তবে স্টেকহোল্ডারদের সঙ্গে কথা বলে এই মূল্যবৃদ্ধি সহনীয় পর্যায়ে রাখতে হবে।

সরকারের জন্য বিব্রতকর কিছু না করতে ছাত্রলীগ নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান সংগঠনটির সাবেক সভাপতি ওবায়দুল কাদের। তিনি বলেন, অপকর্ম করে যারা অর্জন ঢেকে দিতে চাইবে, তাদের বিরুদ্ধে অবশ্যই দলকে ব্যবস্থা নিতে হবে। গুটিকয়েক ছাত্রলীগের জন্য অপমান হচ্ছে। এটা যেন আর না হয়।

সংগঠনের সভাপতি তানভির রহমান জয়ের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন- যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, আওয়ামী লীগের সহ-সম্পাদক গোলাম সারোয়ার কবির, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহজাদা মহিউদ্দিন, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ প্রমুখ।

এই বিভাগের আরো সংবাদ