ওয়ানডেকে বিদায় ইয়ান বেলের
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ওয়ানডেকে বিদায় ইয়ান বেলের

টেস্টে অধিক মনোযোগ দিতে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন এই ফরম্যাটে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক ইয়ান বেল।

ইয়ান বেল

ইয়ান বেল

ইংলিশদের মিডল অর্ডারে অন্যতম ভরসার নাম বেল। তবে সর্বশেষ অ্যাশেজ সিরিজে নামের প্রতি সুবিচার করতে পারেনি ৩৩ বছর বয়সী এ অভিজ্ঞ ব্যাটসম্যান। তার ব্যাটে রানখরা ছিল চোখে পড়ার মতো। পাঁচ ম্যাচের ৯ ইনিংসে ২৬.৮৭ গড়ে করেন মাত্র ২১৫ রান। তিনটি ফিফটি করলেও কোনো সেঞ্চুরির দেখা পাননি। এরপরই তার অবসরের বিষয়টি সামনে আসে। তা মাথায় রেখেই ওয়ানডে ক্রিকেট থেকে সরে দাঁড়ালেন তিনি।

ইংল্যান্ডের দৈনিক মেট্রো’তে তার সরে দাঁড়ানো নিয়ে এক কলামে প্রকাশিত হয়েছে। তাতে বেল বলেছেন, ‘টেস্ট ক্রিকেটে আরও মনোযোগী হতে চাই। টেস্টে নিজের ক্যারিয়ারকে আরও দীর্ঘায়িত করতে চাই। আমার এখন সব মনোযোগ লংগার ভার্সনে। এই ফরম্যাটের ক্রিকেটে ইংল্যান্ডকে দেওয়ার মতো আমার এখনও অনেক কিছু বাকী রয়েছে। নিজের ফর্ম নিয়ে আমি এখনও আত্মবিশ্বাসী। এজন্যই আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছি।’

আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে তিনটি টেস্ট, চারটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইংল্যান্ড। ওই সিরিজ দিয়েই টেস্ট ক্রিকেটে নতুন রূপে ফিরতে চান বেল।

ইংল্যান্ডের হয়ে মোট ১৬১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ইয়ান বেল। ৩৭.৮৭ গড়ে করেছেন ৫,৪১৬ রান। ৩৫টি অর্ধশতকের পাশাপাশি চারটি শতকের ইনিংস খেলেছেন তিনি।

ইংলিশদের হয়ে বেলের আগে আন্তর্জাতিক একদিনের ক্রিকেট পাঁচ হাজার রান করেছেন শুধু সাবেক তারকা অলরাউন্ডার পল কলিংউড। তিনি ১৯৭ ম্যাচে করেন ৫,০৯২ রান।

এই বিভাগের আরো সংবাদ