‘পর্ন দেখতে চান বেশিরভাগ ভারতীয়’
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

‘পর্ন দেখতে চান বেশিরভাগ ভারতীয়’

ভারতে পর্ন সাইট ব্লক করা নিয়ে সরকারের সিদ্ধান্তের ব্যাপারে গত কয়েকদিন তোলপাড় চলছে। ফেসবুক থেকে টুইটার, টুইটার থেকে লিংকেডইন; কোথায় বাকি নেই সমালোচনার ঝড়। কেউ বলছেন, পর্ন সাইট ব্লক করে দেওয়ার ক্ষেত্রে সরকারের সিদ্ধান্ত যুক্তিসঙ্গত হয়েছে; আবার কেউ বলছেন, না হয়নি।

সানি লিওনি- ছবি সংগৃহীত

সানি লিওনি- ছবি সংগৃহীত

কিন্তু একটি জরিপ বলছে, দেশটির পর্ন সাইট ব্লক করে দেওয়ার ক্ষেত্রে মোদি সরকারের সিদ্ধান্ত সমর্থনযোগ্য নয়। ভারতের সংবাদ মাধ্যম এবিপিনিউজ এই জরিপ পরিচালনা করছে।

অনলাইন এই জরিপে দেখা গেছে, শনিবার দুপর আড়াইটা পর্যন্ত মোট ভোট পড়েছে ৫ হাজার ৬৯৫টি। মোদি সরকারের এই সিদ্ধান্তের পক্ষে সমর্থন দিয়েছে ৪৪.৩৪% মানুষ বা ২ হাজার ৫২৫ জন। abpআর না এর পক্ষে ভোট পড়েছে ৩ হাজার ৩৪টি বা ৫৩.২৭% ভোট। অর্থাৎ বেশিরভাগ ভোটার জানিয়েছেন, তারা পর্ন সাইট ব্লক সমর্থন করেন না।

এছাড়া মোট ভোটারের ২.৩৯ শতাংশ বা ১৩৬ জন বলেছেন, তারা এই সিদ্ধান্ত নিয়ে মত দেওয়ার ক্ষেত্রে কিছু জানেন না।

প্রসঙ্গত, ভারতে শিশুরা যাতে অবাধে পর্নোগ্রাফিক সাইটে যেতে না-পারে, সেই যুক্তিতে গত ৩ আগস্ট সরকার ৮৫৭টি সাইট ব্লক করার নির্দেশ দেয়।

এসময় এই সিদ্ধান্তের বিরুদ্ধে অনেক শিল্পী-লেখক-বুদ্ধিজীবীও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ জানান। অনেকেই সরকারি এই নির্দেশনামাকে ব্যক্তিস্বাধীনতায় হস্তক্ষেপ হিসেবেই দেখেন।

এই বিভাগের আরো সংবাদ