আজও আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

আজও আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আজ বৃহস্পতিবার আদালতে যাচ্ছেন না বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তার প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান এ কথা জানান।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের জানান, স্বাস্থ্যগত সমস্যার কারণে দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে আজ আদালতে যেতে পারবেন না বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

বকশিবাজারের বিশেষ আদালতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ফাইল ছবি

বকশিবাজারের বিশেষ আদালতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ফাইল ছবি

বকশীবাজার মাদ্রাসা মাঠের পাশে স্থাপিত বিশেষ জজ আদালত-৩ এর অস্থায়ী এজলাসে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার কাজ চলছে।

গত ৩ আগস্ট এই দুই মামলায় হাজিরা দিতে আদালতে উপস্থিত ছিলেন মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ওই দিন শেষ হয়েছে বিবাদি পক্ষের জেরা। শুনানি শেষে এর পরবর্তী শুনানির জন্য ১০ আগস্ট দিন ধার্য করেছিলেন আদালত। গত ১০ আগস্টও স্বাস্থ্যগত সমস্যার কথা জানিয়ে আদালতে হাজির হননি খালেদা জিয়া।

প্রসঙ্গত, ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া এতিমখানা ট্রাস্ট এবং ২০১০ সালের ৮ অগাস্ট তেজগাঁও থানায় জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলা দুটি দায়ের করে দুর্নীতি দমন কমিশন। মামলা দুটিতে প্রধান আসামি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

এতিমখানা ট্রাস্ট মামলায় এতিমদের সহায়তার জন্য একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ৭১ লাখ ৬৭১ টাকা আত্মসাৎ এবং দাতব্য ট্রাস্ট মামলায় অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ করেছে দুদক।

বিএনপি দাবি করে আসছে, তাদের চেয়ারপারসনের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে এই মামলা করা হয়েছে এবং তা এগিয়ে নিচ্ছে বর্তমান সরকার।

এই বিভাগের আরো সংবাদ