মোজাফরের আইপিও লটারী ড্র বৃহস্পতিবার
শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

মোজাফরের আইপিও লটারী ড্র বৃহস্পতিবার

মোজাফফর হোসাইন স্পিনিং মিলসআগামিকাল বৃহস্পতিবার মোজাফফর হুসাইন স্পিনিং মিলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টায় রাজধানীর রমনায় অবস্থিত ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে ড্র অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে মোজাফফর হুসাইন স্পিনিং মিলস লিমিটেডের আইপিওতে ২৭ কোটি ৫০ লাখ টাকার শেয়ারের বিপরীতে ৭০০ কোটি ৯১ লাখ ৪৭ হাজার টাকার অর্থাৎ ২৫ দশমিক ৪৯ গুণ আবেদন জমা পড়েছে।

কোম্পানিটির আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের ৪৯৩ কোটি ৬৬ লাখ টাকা, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের ৫৫ কোটি ৫২ লাখ ৫৫ হাজার ও প্রবাসী বিনিয়োগকারীদের ২৯ কোটি ৯০ লাখ ৯২ হাজার টাকা এবং মিউচ্যুয়াল ফান্ড খাতের বিনিয়োগকারীদের কাছ থেকে ১২১ কোটি ৮২ লাখ টাকার আবেদন জমা পড়েছে।

এর আগে ৩ থেকে ৭ নভেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিওতে আবেদন জমা নেয়া হয়। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ১৬ নভেম্বর পর্যন্ত।

মোজাফফর হুসাইন স্পিনিং মিলস পুঁজিবাজার থেকে ২৭ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহের উদ্দেশ্যে আইপিওর মাধ্যমে ২ কোটি ৭৫ লাখ শেয়ার ছেড়েছে। কোম্পানিটির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা ও মার্কেট লট ৫০০টি শেয়ারে।

আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থ দিয়ে কোম্পানিটি মেয়াদি ঋণ পরিশোধে ২৬ কোটি ১৪ লাখ ৯৫ হাজার টাকা এবং আইপিওর খরচ খাতে ১৩ কোটি ৫০ লাখ ৫ হাজার টাকা ব্যয় করবে।

২০১২ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বা ইপিএস হয়েছে ৭৩ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য বা এনএভি দাঁড়িয়েছে ১৯ টাকা ৫৬ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং এএফসি ক্যাপিটাল লিমিটেড। মোজাফফর হুসাইন স্পিনিং মিলস এসআইএম গ্রুপের একটি প্রতিষ্ঠান।

 

এই বিভাগের আরো সংবাদ