ইসলামী ব্যাংকের ২৯৭তম শাখা কেরাণীগঞ্জের আটি বাজারে
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

ইসলামী ব্যাংকের ২৯৭তম শাখা কেরাণীগঞ্জের আটি বাজারে

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ২৯৭তম শাখা কেরাণীগঞ্জের আটি বাজারে উদ্বোধন করা হয়েছে।

 মঙ্গলবার ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ডাইরেক্টর ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আবদুস সালাম প্রধান অতিথি হিসেবে ব্যাংকের ২৯৭তম আটি বাজার শাখা উদ্বোধন করেন।


মঙ্গলবার ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ডাইরেক্টর ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আবদুস সালাম প্রধান অতিথি হিসেবে ব্যাংকের ২৯৭তম আটি বাজার শাখা উদ্বোধন করেন।

গতকাল মঙ্গলবার ব্যাংকের ডাইরেক্টর ও রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান আবদুস সালাম, এফসিএ, এফসিএস প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশার, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিণ জোনপ্রধান ওবায়দুল হক, আটি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী জাকির হোসেন ও বিশিষ্ট ব্যবসায়ী সালাহউদ্দিন এতে বক্তব্য রাখেন। স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবি, ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির ভাষণে আবদুস সালাম বলেন, ইসলামী ব্যাংক জনগণের কল্যাণ ও দেশের উন্নয়নকে প্রাধান্য দিয়ে কার্যক্রম পরিচালনা করে। শিল্প, বাণিজ্য, কৃষি, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা ও অবকাঠামোসহ দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে এ ব্যাংক।

তিনি বলেন, ইসলামী শরীআহ ও নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের সকল আইন, নীতিমালা ও নিয়মাচার পরিপালনের মাধ্যমে সকল কাজে এ ব্যাংক স্বচ্ছতা, জবাবদিহীতা ও সুশাসনের সংস্কৃতি চালু করেছে। ফলে আমদানী-রপ্তানি বাণিজ্যে ও রেমিট্যান্স আহরণে এ ব্যাংকের অবস্থান শীর্ষে এবং দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে এ ব্যাংক সমাদৃত ও প্রশংসিত হচ্ছে। ইসলামী ব্যাংক এ দেশের সকল মানুষের ব্যাংক উল্লেখ করে তিনি এর কল্যাণধর্মী সেবা গ্রহনের জন্য সকলের প্রতি আহবান জানান।

সভাপতির ভাষণে মোহাম্মদ আবদুল মান্নান বলেন, বণ্টনমূলক সুবিচার নিশ্চিত করার মাধ্যমে একটি দরদী ও মানবিক অর্থব্যবস্থা প্রতিষ্ঠা করতে কাজ করছে ইসলামী ব্যাংক। শুধুমাত্র শহরকেন্দ্রীক উন্নয়ন নয় বরং পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ইসলামী ব্যাংক ১৯ হাজার গ্রামে ১০ লক্ষাধিক প্রান্তিক মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে।

তিনি আরও বলেন, মানুষের মৌলিক চাহিদা পূরণে প্রয়োজনভিত্তিক ও উৎপাদনমুখী খাতে অগ্রাধিকার ভিত্তিতে অর্থায়ন করে থাকে এ ব্যাংক। ইসলামী ব্যাংক এখন বিশ্বের সেরা ১ হাজার ব্যাংকের মধ্যে ৯৫৪তম এবং বিশ্বে আইডিবি’র রেফারেন্স ইসলামী ব্যাংকিংয়ের মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। আটি বাজারকে ক্ষুদ্র শিল্পের সম্ভাবনাময় ক্ষেত্র হিসেবে উল্লেখ করে তিনি এখানে এসএমই বিনিয়োগ সম্প্রসারণের উপর তাগিদ দেন।

এর আগে গত ২৪ আগস্ট ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ২৯৭তম আটি বাজার শাখা উদ্বোধন উপলক্ষ্যে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক সেমিনার শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা দক্ষিণ জোনপ্রধান ওবায়দুল হক। প্রবন্ধের উপর আলোচনা পেশ করেন ব্যাংকের শরী’আহ সুপারভাইজরি কমিটির ভাইস চেয়ারম্যান মুফতী ছাঈদ আহমাদ ও জামেয়া নুরিয়া ইসলামিয়া কামরাঙ্গীর চর, ঢাকার সিনিয়র মুহাদ্দিস সাজেদুর রহমান। স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবি, ওলামা, ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো সংবাদ