বন্ড ইস্যুতে বিএসআরএম স্টিলের ইজিএম আজ
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

বন্ড ইস্যুতে বিএসআরএম স্টিলের ইজিএম আজ

BSRM

বিএসআরএম স্টিলস লোগো

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বিএসআরএম স্টিল লিমিটেডের অতিরিক্ত সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে আজ ২৫ আগস্ট মঙ্গলবার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা যায়।

জানা যায়, আজ বিকেল ৪টায় এ কোম্পানির ইজিএম অনুষ্ঠিত হবে চট্টগ্রামের লাভ লেনের স্মরণিকা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে। কোম্পানিটির রেকর্ড ডেট ছিল গত ২৯ জুলাই। ওই দিন পর্যন্ত যাদের কাছে কোম্পানিটির শেয়ার ছিল, তারাই ইজিএমে অংশ নিতে পারবেন।

২০০ কোটি টাকার জিরো কুপন বন্ড ইস্যুর অনুমতির জন্য ওই ইজিএম আহ্বান করেছে বিএসআরএম স্টিল। গত ২১ জুলাই বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বন্ড ইস্যুর প্রস্তাব অনুমোদন করে। এখন এর জন্য শেয়ারহোল্ডারদের অনুমোদন প্রয়োজন।

উল্লেখ, জিরো কুপন বন্ড হচ্ছে বিশেষায়িত বন্ড। এ বন্ডে কোনো সুদ দেওয়া হয় না। অভিহিত মূল্যের চেয়ে কম দামে এ বন্ড ইস্যু করা হয়। মেয়াদ শেষে বন্ডধারী অভিহিত মূল্য ফেরত পান। এটিই তার লাভ।

বিএসআরএম লিমিটেড বন্ডের মাধ্যমে সংগ্রহ করা অর্থের একাংশ চলতি ব্যয়ের প্রয়োজন মেটানোর জন্য রাখবে। একটি অংশ দিয়ে উচ্চ সুদের ব্যাংক ঋণ পরিশোধ করা হবে। বাকী অর্থ বিএসআরএম গ্রুপের বিদ্যুত কেন্দ্র প্রকল্পে বিনিয়োগ করা হবে।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ