ভারতে উড়ল আইএসের পতাকা
শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং
today-news
brac-epl
প্রচ্ছদ » লিড নিউজ

ভারতে উড়ল আইএসের পতাকা

পাকিস্তান-ভারত দ্বিপাক্ষিক বৈঠকের ঠিক আগ মুহূর্তে শ্রীনগরে উড়েছে জঙ্গি গোষ্ঠী লস্কর-ই-তৈবা এবং আইসিসের পতাকা। পাশাপাশি উড়ানো হয়েছে পাকিস্তানের জাতীয় পতাকা। ঘটনাস্থল শ্রীনগরের জামিয়া মসজিদের কাছাকাছি নওহাট্টা এলাকায়।

শ্রীনগরে আইএসের পতাকা উড়ানোর খবর ব্রেকিং নিউজ আকারে প্রচার করে সংবাদ মাধ্যমগুলো। ছবি- সংগৃহীত

শ্রীনগরে আইএসের পতাকা উড়ানোর খবর ব্রেকিং নিউজ আকারে প্রচার করে সংবাদ মাধ্যমগুলো। ছবি- সংগৃহীত

এই সময়সহ ভারতের একাধিক সংবাদ মাধ্যমে জানিয়েছে, বৈঠকের প্রাক্কালে শুক্রবার সকালে এমন দৃশ্য স্বভাবতই চাঞ্চল্য ছড়িয়েছে। এদিনই বিচ্ছিন্নতাবাদী নেতা সাব্বির শাহ ফের ঘোষণা করেছেন, ‘দ্বিপাক্ষিক বৈঠকের আগে ভারত সরকারের উচিত আরও নমনীয় হওয়া। কারণ তার অবস্থান অত্যন্ত দুর্বল।’

প্রসঙ্গত, চলতি মাসের শুরুর দিকে আইএস ঘোষণা দেয়, ২০২০-র মধ্যে ভারতসহ বিশ্বের বিস্তীর্ণ অংশ নিজেদের দখলে নেবে। এ নিয়ে একটি নীল নকশাও ম্যাপ আকারে ছড়িয়ে দেয় তারা। প্রকাশ্যে এই কথা ঘোষণা করার পরই বিশ্বজুড়ে শোরগোল পড়ে যায়।

নীল নকশার মধ্যে রয়েছে ভারতীয় উপমহাদেশ, মধ্য এশিয়া, উত্তর আফ্রিকা এবং ইউরোপের একাংশ। এখানেই শেষ নয়, মানচিত্রে ওই জায়গাগুলির ইতিমধ্যেই তারা নামকরণ করে ফেলেছে তারা। সেখানে ভারতীয় উপমহাদেশের নামকরণ করা হয়েছে ‘খুরাসান’। আর স্পেন, পর্তুগাল ও ফ্রান্সের একত্রে নাম দেওয়া হয়েছে ‘আন্দালুস’।

এই বিভাগের আরো সংবাদ