ব্লক মার্কেটে ৩২ লাখ শেয়ার লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ব্লক মার্কেটে ৩২ লাখ শেয়ার লেনদেন

সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজার ব্লক মার্কেটে ১৬ কোম্পানির ৩১ লাখ ৬৮ হাজার ৪২৯টি শেয়ার লেনদেন হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হওয়া শেয়ারগুলোর আর্থিক মূল্য ছিল ৩৫ কোটি ১৪ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।1357767721

সূত্র অনুযায়ী গত সপ্তাহে ব্লক মার্কেটে সব চেয়ে বেশি শেয়ার লেনদেন করেছে ব্যাংক এশিয়া। কোম্পানিটি গত সপ্তাহে ৮ লাখ ৪৭ হাজার ৫৯১টি শেয়ার। যার আর্থিক মূল্য ছিল ১ কোটি ২৪ লাখ ৬০ হাজার টাকা।
তালিকায় দ্বিতীয় অবস্থানে ছিল এআইএমএস ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড লিমিটেড। গত সপ্তাহে ফান্ডটির ৭ লাখ ৫০ হাজার ইউনিট লেনদেন হয়। যার আর্থিক মূল্য ছিল ২ কোটি ৩৯ লাখ ৫০ হাজার টাকা।

আর ৫ লাখ শেয়ার লেনদেন করে তৃতীয় অবস্থানে ছিল ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। যার আর্থিক মূল্য ছিল ৫ কোটি ৭৫ লাখ টাকা।

এছাড়া, ব্লক মার্কেটে লেনদেন হওয়া অপর কোম্পানিগুলো হচ্ছে- এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ, আপিডিসি, লাফার্জ সুরমা সিমেন্ট, ওরিয়ন ফার্মা, স্কয়ার ফার্মা, আইএফসি অ্যাগ্রো বাওটেক, ব্যাটবিসি, গ্রীন ডেলটা ইন্সুরেন্স, হাইডেলবার্গ সিমেন্ট, লিন্ডে বাংলাদেশ, অলেম্পিক ইন্ডাস্ট্রিজ, পদ্মা অয়েল, আইএফআইসি ব্যাংক লিমিটেড।

এই বিভাগের আরো সংবাদ