ব্র্যাডম্যানকে ছোঁয়ার শেষ সুযোগ সাঙ্গাকারার
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ব্র্যাডম্যানকে ছোঁয়ার শেষ সুযোগ সাঙ্গাকারার

আর মাত্র একটি টেস্ট পরই শ্রীলঙ্কার ক্রিকেটাকাশ থেকে খসে পড়তে যাচ্ছে আরও একটি উজ্জ্বল নক্ষত্র। বিদায় ঘণ্টা ঘনিয়ে আসছে বিশ্ব ক্রিকেটের আরও একজন কিংবদন্তির। তিনি আর কেউ নন শ্রীলঙ্কা ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা।

কুমার সাঙ্গাকারা

কুমার সাঙ্গাকারা

আগামীকাল বৃহস্পতিবার কলম্বোর পি সারা ওভালে জীবনের শেষ টেস্ট খেলতে নামছেন তিনি। এর মাধ্যমে সাঙ্গাকারা ইতি টানতে যাচ্ছেন প্রায় দেড় দশকের ক্যারিয়ারের। এই দেড় দশকে তিনি এতটাই ধারাবাহিক ছিলেন যে বাজে ফর্মের কারণে শ্রীলঙ্কা দলে নেই- এমন খবর সংবাদমাধ্যমের শিরোনাম হয়নি বললেই চলে।

এই সময়ে ক্রিকেটে কত কীর্তিই না গড়েছেন সাঙ্গাকারা। তার সৌজন্যে রেকর্ডবুক ওলটপালট হয়েছে অসংখ্যবার। আর এই বিদায় বেলায় তার সামনে রয়েছে আরও একটি সুযোগ। তবে এটিই শেষ। আর একটি ডাবল সেঞ্চুরি করতে পারলে তিনি ছুঁয়ে ফেলবেন স্যার ডোনাল্ড ব্র্যাডম্যানকে।

১৩৮ বছরে টেস্ট ক্রিকেট ইতিহাসে কত রথি-মহারথির আগমন ঘটেছে। তবে কেউই ডনের ডাবল সেঞ্চুরির রেকর্ড ভাঙার দুঃসাহস দেখাতে পারেননি। বেশ কিছুদিন ধরেই তার ঘাড়ে গরম নিঃশ্বাস ফেলছেন সাঙ্গাকারা। ডনের ১২টি ডাবল সেঞ্চুরির পাশে ১১টি করে এক ধাপ পেছনে রয়েছেন তিনি। অন্তত রেকর্ড না হোক স্যারের পাশে তো বসতে পারবেন সাঙ্গা এমন প্রত্যাশা লাখো ক্রিকেট ভক্তের।

এর আগে গল টেস্টে আবেগ ধরে রাখতে পারেননি লঙ্কানরা। খেলোয়াড়রা সাঙ্গাকারাকে কাঁধে নিয়ে গোটা মাঠ প্রদক্ষিণ করেছেন। এবার পি সারা ওভালে আবেগের সেই বিস্ফোরন ঘটানোর জন্য তারা যে মরিয়া হয়ে থাকবে তা নিশ্চিত করেই বলা যায়। প্রথম টেস্ট জিতে ইতোমধ্যে তিন টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা।

এই বিভাগের আরো সংবাদ