সাংবাদিক প্রবীর সিকদার মুক্ত
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

সাংবাদিক প্রবীর সিকদার মুক্ত

তথ্যপ্রযুক্তি আইনে গ্রেপ্তার সাংবাদিক প্রবীর সিকদারের জামিনে মুক্তি পেয়েছেন।

Faridpur Probir Photo 02আজ বুধবার সকালে ফরিদপুরের ১ নম্বর আমলি আদালতের বিচারক হামিদুল ইসলামের প্রবীর সিকদারের জামিন আবেদন মঞ্জুর করেন।

আদালত জামিন দেওয়ার পর প্রবীর সিকদারকে নেওয়া হয় ফরিদপুর জেলা কারাগারে। বেলা পৌনে ২টার দিকে জামিনের কাগজপত্র পৌঁছালে কারাগার থেকে মুক্তি পান এ সাংবাদিক।

গতকাল মঙ্গলবার প্রবীর সিকদারকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত উভয় পক্ষের বক্তব্য শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এই মামলার পরবর্তী তারিখ রাখা হয়েছিল আগামী ২২ আগস্ট।

মামলার বাদি ফরিদপুরের এপিপি স্বপন পাল বলেন, এক দিনেই পুলিশের জিজ্ঞাসাবাদ শেষ হয়ে যাওয়ায় আজ বুধবার সকালে প্রবীরকে আদালতে হাজির করা হয়।

Prabir shikdar

সাংবাদিক প্রবীর সিকদারকে আদালতে নেওয়া হচ্ছে। ফাইল ছবি

এর আগে গত রোববার রাতে রাজধানীর ইন্দিরা রোডের বাসা থেকে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা প্রবীর সিকদারকে আটক করেন। পরে ফরিদপুরে তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাকে।

প্রবীর সিকদারকে গ্রেপ্তারের পর আইনজীবী স্বপন পাল সাংবাদিকদের বলেছিলেন, জীবনহানির আশঙ্কা প্রকাশ করে তার জন্য মন্ত্রীকে দায়ী করে ফেইসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন প্রবীর সিকদার। এতে তথ্য প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে মন্ত্রীর সুনাম ক্ষুণ্ন হয়েছে।

বর্তমানে ‘উত্তরাধিকার ৭১ নিউজ’ এবং ‘দৈনিক বাংলা ৭১’ নামে দুটি পত্রিকার সম্পাদকের দায়িত্বে আছেন প্রবীর সিকদার।

এই বিভাগের আরো সংবাদ