সৌদিতে দিনে চুরি হচ্ছে সাত পণ্যবাহী ট্রাক
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

সৌদিতে দিনে চুরি হচ্ছে সাত পণ্যবাহী ট্রাক

সৌদি আরবে প্রতিদিন সাতটি করে পণ্যভর্তি ট্রাক চুরি হচ্ছে। এরমধ্যে চুরিকৃত কিছু পণ্যের দাম কিছু ট্রাকের চেয়েও বেশি।

সৌদি আরবে প্রতিদিন সাতটি করে পন্যভর্তি ট্রাক চুরি হচ্ছে।

সৌদি আরবে প্রতিদিন সাতটি করে পন্যভর্তি ট্রাক চুরি হচ্ছে।

সৌদি চেম্বার কাউন্সিলের জাতীয় পরিবহন কমিটির সভাপতি বন্দর আল জাবরির বরাত দিয়ে সোমবার এক খবরে এ তথ্য জানিয়েছে আরব নিউজ।

বন্দর আল জাবরি বলেন, প্রতিদিন প্রায় সাতটি পণ্যভর্তি ট্রাক চুরির ঘটনা ঘটছে। ট্রাকে স্থাপিত স্যাটেলাইটের মাধ্যমে মনিটরিং সিস্টেম থাকা সত্ত্বেও এই ঘটনা ঘটছে। ট্রাকের কোন স্থানে এই সিস্টেম সংযুক্ত করা হচ্ছে তা কিছু চালক আগেভাগেই জেনে যাচ্ছে। ফলে অসৎ উদ্দেশে তারা পরিবহন কোম্পানির মনিটরিং কেন্দ্রের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন করতে সেগুলো ভেঙে বা নষ্ট করে ফেলে ট্রাক চুরি করছে।  তাই ট্রাক চুরি এড়াতে এসব সিস্টেম সংযোগের স্থান গোপন রাখার উপর গুরুত আরও বাড়াতে হবে।

তিনি আরও জানান, চুরি হওয়া এসব ট্রাকের ৭০ শতাংশই প্রত্যন্ত অঞ্চলে অক্ষত অবস্থায় পাওয়া যাচ্ছে। এমনকি ট্রাকের ৩০ শতাংশ যন্ত্রও হচ্ছে।

এমন ঘটনা ঘটায় এখন পুরো স্যাটেলাইট সিস্টেম প্রশ্নের মুখে পড়েছে। এছাড়া রানওয়েতে এসব ঘটনা ঘটিয়ে ধরা পড়া চালকদের শাস্তিও কম হওয়া এর জন্য দায়ী বলে মনে করা হচ্ছে।

জাতীয় পরিবহন কমিটির সদস্য আহমেদ আল মুকবিল বলেন,  প্রতিদির ট্রাক চুরির পদ্ধতি মারাত্মক আকার ধারণ করছে। আর এর ভুক্তভোগী বিশেষ কয়েকটি পরিবহন কোম্পানি।

এই বিভাগের আরো সংবাদ