ডিএসইতে প্রথম ঘণ্টায় লেনদেন ১২৮ কোটি টাকা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ডিএসইতে প্রথম ঘণ্টায় লেনদেন ১২৮ কোটি টাকা

DSE-CSE logo

ডিএসই ও সিএসইর লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মঙ্গলবার লেনদেন নিম্নমুখী প্রবণতায় চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ১২৮ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। তবে অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন চলছে  উত্থানে। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৮টি কোম্পানির। আর দর কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৬৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১৭২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৮২৪ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন এ স্টক এক্সচেঞ্জে লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৪১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৮০ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২‌১টির।

অর্থসূচক/এআরএস/

এই বিভাগের আরো সংবাদ