চিটাগং সিমেন্টের মামলার শুনানি শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

চিটাগং সিমেন্টের মামলার শুনানি শুরু

পুঁজিবাজারে ১৯৯৬ সালে চিটাগং সিমেন্টের শেয়ার কেলেঙ্কারির মামলার শুনানি শুরু হয়েছে। রোববার পুঁজিবাজার সংক্রান্ত বিশেষ ট্রাইব্যুনালের বিচারক হুমায়ন কবির আদালতে বিকেল ৩টা ২০ মিনিটে শুনানি শুরু হয়। চলে ৪টা পর্যন্ত।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

মামলাটি আগামীকাল সোমবারও আদালতে শুনানি হবে বলে জানা গেছে। এদিন মামলার স্বাক্ষ্য দিবেন ১৯৯৬ সালের ধসের পর গঠিত তদন্ত কমিটির প্রধান ও জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আমিনুল ইসলাম। তিনি আদালতে হাজির থাকবেন বলে জানিয়েছেন বিএসইসির আইনজীবী এডভোকেট মো: মাসুদ রানা খান।

রোববার এ মামলার স্বাক্ষ্য দেন সংস্থাটির সাবেক নির্বাহী পরিচালক এম এ রশিদ। এ মামলায় আসামীরা জামিনে রয়েছেন।

এদিকে বাদী বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক নির্বাহী পরিচালক এম এ রশীদ খানকে জেরা করেন আসামীপক্ষের আইনজীবী খন্দকার মাহবুব হোসেন।

চিটাগাং সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের (বর্তমানে হাইডেলবার্গ সিমেন্ট লিমিটেড) এই মামলায় আসামী হলেন- ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক সভাপতি রকিবুর রহমান, এ এস শহিদুল হক ও টিকে গ্রুপের আবু তৈয়ব। আবু তৈয়ব দেশের বাইরে থাকায় আদালতে আসতে পারেননি। রকিবুর রহমান, এ এস শহিদুল হক ও আবু তৈয়ব ১৯৯৬ সালে কোম্পানিটির পরিচালক ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট মো: মাসুদ রানা খান অর্থসূচককে বলেন, ১৯৯৬ সালের শেয়ার কেলেঙ্কারির মামলার বাদীকে আসামী পক্ষের আইনজীবী জেরা করেছেন। আগামীকাল সোমবারও এই মামলার জেরা করা হবে।

অর্থসূচক/জিইউ

এই বিভাগের আরো সংবাদ