মাটি খুঁড়তেই ১২ কোটি টাকা!
today-news
brac-epl
প্রচ্ছদ » টুকিটাকি

মাটি খুঁড়তেই ১২ কোটি টাকা!

বাড়ির দেওয়াল ভেঙে, রান্নাঘরের টাইলস সরিয়ে, মাটি খুঁড়ে মিলল কোটি কোটি টাকা। অভূতপূর্ব এই ঘটনাটি ঘটেছে ভারতের বালিতে। শুধু মাটি খুঁড়েই নয়, ঘরের বক্স খাটের নিচেও থরে থরে সাজানো রয়েছে টাকার বান্ডেল।

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

শুক্রবার ভারতের একটি সংবাদ মাধ্যম জানিয়েছে, বেআইনিভাবে বাড়িতে এই বিপুল পরিমাণ টাকা রাখার অভিযোগে শুক্রবার বালি পুরসভার ইঞ্জিনিয়ারকে পুত্রসহ গ্রেফতার করা হয়েছে।

গ্রেপ্তার ইঞ্জিনিয়ারের নাম প্রণব অধিকারী। বাড়ি হাওড়ার ঘুসুড়ির নস্করপাড়া রোডে। গত ২০ বছর ধরে তিনি বালি পুরসভায় সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে কর্মরত ছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন প্রোমোটারের থেকে বাড়ির প্ল্যান পাস করানোর জন্য ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। স্থানীয় এক প্রোমোটার প্রণব অধিকারীর বিরুদ্ধে অভিযোগ করেছেন বলে জানা গিয়েছে।

খবর পেয়ে লালবাজারের অপরাধদমন শাখার অফিসাররা ওই ইঞ্জিনিয়ারের বাড়িতে হানা দেন। তারাই বাড়ির সর্বত্র খুঁজে ওই বিপুল পরিমাণ টাকার হদিস পান। এখনও পর্যন্ত ধৃত ইঞ্জিনিয়ারের বাড়ি থেকে প্রায় ১২ কোটি টাকা এবং প্রচুর সোনার গয়না উদ্ধার করেছেন অফিসাররা। সবগুলিই ৫০০ ও হাজার টাকার নোট। স্থানীয় একটি ব্যাঙ্ক থেকে টাকা গোনার মেশিন আনিয়ে টাকা গোনানো হচ্ছে।

প্রতিবেশীরা জানিয়েছেন, ধৃত ইঞ্জিনিয়ার এবং তার পরিবারের কেউই অন্যদের সঙ্গে মিশতেন না। দু’দিন আগে রাতের দিকে বেশ কয়েকজনের সঙ্গে তাঁর বচসা হয়েছিল বলে জানিয়েছেন প্রতিবেশীরা। যদিও ঠিক কী কারণে বচসা, তা জানা যায়নি। ইঞ্জিনিয়ারের সঙ্গে কোনো অপরাধচক্রের যোগ আছে কী না, তা-ও খতিয়ে দেখছেন কর্তৃপক্ষ।

এই বিভাগের আরো সংবাদ