স্মিথের নেতৃত্বেই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

স্মিথের নেতৃত্বেই বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

স্টিভেন স্মিথের অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়ক হওয়ার বিষয়টি বাতাসে ভেসে বেড়াচ্ছিল চলতি অ্যাশেজ সিরিজে বিপর্যয়ের পর থেকেই। ট্রেন্ট ব্রিজে এই সিরিজের চতুর্থ টেস্টে অসিদের ভরাডুবির পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মাইকেল ক্লার্কের অবসরের ঘোষণা তা আরও জোরালো করে। অবশেষে অস্ট্রেলিয়ার টেস্ট দলের নতুন অধিনায়ক হিসেবে তার নাম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

অস্ট্রেলিয়া টেস্ট দলের নতুন অধিনায়ক স্টিভেন স্মিথ

অস্ট্রেলিয়া টেস্ট দলের নতুন অধিনায়ক স্টিভেন স্মিথ

শুক্রবার ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, স্টিভেন স্মিথের নেতৃত্বেই শুধু দুই টেস্ট সিরিজ খেলতে ২৮ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখবে অসিরা। এই নতুন কান্ডারীর নেতৃত্বেই ৯ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্টে টাইগারদের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। তারপর সেখান থেকে দুই দলই উড়াল দিবে ঢাকার উদ্দেশে। সিরিজের শেষ ও দ্বিতীয় টেস্টটি হবে ১৭ অক্টোবর ঢাকায়। এই সফর তালিকায় কোনো ওয়ানডে ম্যাচ রাখেনি অস্ট্রেলিয়া।

স্টিভেন স্মিথের ডেপুটি হিসেবে নির্বাচন করা হয়েছে অসি উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে। এখন থেকে স্মিথ মাঠে যেকোনো সমস্যা সমাধানের জন্য পাশে পাবেন ৪২ টেস্ট খেলা এই মারকাটারি ব্যাটসম্যানকে।

এর আগে গত ডিসেম্বরে ক্লার্কের চোটের কারণে ভারতের বিপক্ষে তিন টেস্টে নেতৃত্ব দেন ২৬ বছর বয়সী স্টিভেন স্মিথ। তিন টেস্টের একটিতে জয় ও দুটিতে ড্র পায় অস্ট্রেলিয়া। সর্বশেষ অধিনায়ক হিসেবে খেলা ভারতের বিপক্ষে তিনটি টেস্টেই একটি করে সেঞ্চুরি পান এই ডানহাতি ব্যাটসম্যান। অর্থাৎ অধিনায়ক হিসেবে স্মিথ দারুণ ভয়ংকর।

এদিকে অস্ট্রেলিয়া টেস্ট দলের অধিনায়কদের পালাবদলের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে যাচ্ছে বাংলাদেশের নাম। ২০১১ বিশ্বকাপের পর রিকি পন্টিংয়ের স্থলাভিষিক্ত হয়ে বাংলাদেশ সফরে আসে মাইকেল ক্লার্ক নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া।  এবার ক্লার্কের স্থলাভিষিক্ত হয়ে বাংলাদেশ সফরে আসছে স্টিভেন স্মিথের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া টেস্ট দল।

এই বিভাগের আরো সংবাদ