স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু

আজ থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫’।  আজ বৃহস্পতিবার বেলা তিনটায় মেলা উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।

স্মার্টফোন ও ট্যাব মেলা উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। ছবি: সংগৃহিত

স্মার্টফোন ও ট্যাব মেলা উদ্বোধন করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। ছবি: সংগৃহিত

মেলার আয়োজন করে এক্সপো মেকার। এছাড়া, মেলার প্রধান পৃষ্ঠপোষক টেলিকম অপারেটর রবি। সহ-পৃষ্ঠপোষক এলিট মোবাইল, গোল্ডবার্গ, হুয়াই, স্যামসাং, স্টাইলাস, সিম্ফনি ও জেডটিই। সহযোগী হিসেবে রয়েছে এডুমেকার, এলিট ফোর্স, একটি বেসরকারি রেডিও ও অনলাইন পোর্টাল।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জুনাইদ আহমেদ বলেন, ২০০৮ সাল থেকে ডিজিটাল বাংলাদেশে ভিশন শুরু হয়। এখন এটি আর স্বপ্ন নয়, অনেকাংশেই বাস্তব। সরকার সব সময় প্রযুক্তিনির্ভর বাংলাদেশ গড়ে তুলতে চায়। সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি আমরা। বর্তমানের দেশের ৪ কোটি ৮৪ লাখ ইন্টারনেট ব্যবহারকারী রয়েছে। যার প্রায় ৯৭ শতাংশই মোবাইলের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করেন।

মেলায় স্যামসাং, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপো, হুয়াই, ম্যাক্সিমাস, সনি, র‌্যাংগস, এলিট, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, শিয়াওমি, জিওনি, ওয়ানপ্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মেইজু, আইনল, ডিএক্স জেনারেশন ব্র্যান্ডের পণ্য পাওয়া যাচ্ছে। মেলায় বিশেষ ছাড় ও অফারে বিক্রি হচ্ছে ফোন ও ট্যাব।

মেলা প্রসঙ্গে আয়োজকরা বলেন, ‘মেলা শুরু থেকেই জমজমাট। অনেক বড় পরিসরে মেলা হচ্ছে। প্রচুর ছাড় আর অফার আছে মেলায়। অনেক ব্র্যান্ডের অংশগ্রহণ এবার। দর্শনার্থী ও বিক্রেতাদের সুবিধার্থে এবার মেলার পরিধি বাড়ানো হচ্ছে। মেলায় ১টি মেগা প্যাভিলিয়ন, ১৩টি প্যাভিলিয়ন, ৫টি মিনি প্যাভিলিয়ন এবং ১০টি স্টল রয়েছে।

১৫ আগস্ট শোক দিবস উপলক্ষে মেলায় থাকছে বিশেষ প্যাভিলিয়ন। এখান থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও চিত্র প্রদর্শন করা হবে।

আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এক্সপো মেকারের এটি চতুর্থ প্রদর্শনী। তিন দিনব্যাপী এই মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। মেলার টিকিট মূল্য ২০ টাকা। তবে শিক্ষার্থী এবং প্রতিবন্ধীদের জন্য বিনামূল্যে প্রবেশের সুযোগ রয়েছে।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তাফা জব্বার ও এভারেস্ট বিজয়ী মুসা ইবরাহীম। এছাড়া বক্তব্য রাখেন রবির কমিউনিকেশনস ও করপোরেট রেসপনসিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবির, এলিটের ব্যবস্থাপনা পরিচালক কাজী আশফাকুল মনি, গোল্ডবার্গের প্রধান বিপণন কর্মকর্তা রাসেল আহমেদ, হুয়াইয়ের হেড অব সেলস আবদুস সাদাত কবির প্রমুখ।

 

এই বিভাগের আরো সংবাদ