ফুটবল কোচ হচ্ছেন বাউন্সার বয়
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

ফুটবল কোচ হচ্ছেন বাউন্সার বয়

২২ গজের ক্রিকেট পিচে মারাত্মক সব বাউন্স আর সুইংয়ে কতই না নাকানিচুবানি খাইয়েছেন ব্যাটসম্যানদের। সেই তিনিই কিনা ক্রিকেট থেকে অবসরের পর হতে চলেছেন ফুটবল কোচ! বিষয়টি একটু অন্যরকম শোনালেও সত্যি।

স্টিভ হার্মিসন

স্টিভ হার্মিসন

এক ফুটবল দলের কোচ হয়েছেন ইংল্যান্ডের সাবেক গতি তারকা স্টিভ হার্মিসন।

আগামী শনিবার ইংল্যান্ডের অপেশাদার লিগে নর্দান লিগ ডিভিশন ওয়ানের দল অ্যাসিংটন এএফসি’র কোচ হিসেবে ডাগআউটে বসতে যাচ্ছেন ৩৬ বছর বয়সী স্টিভ হার্মিসন। এফএ কাপের বাছাইপর্বে লড়াই করবে তার দল।

হার্মিসনের অসামান্য কৃতিত্বে ২০০৫ সালে অ্যাশেজ পুনরুদ্ধার করেছিল ইংল্যাণ্ড। এবারও হার্মিসন অসাধারণ কিছু করে দলকে ওয়েম্বলিতে এফএ কাপের চূড়ান্ত-পর্ব খেলার যোগ্যতা অর্জনে সহায়তা করবেন এমনটাই বিশ্বাস অ্যাসিংটন এএফস’র।

নতুন ভূমিকা নিয়ে বেশ উচ্ছ্বসিত ও রোমাঞ্চিত স্টিভ হার্মিসনও। তিনি বলেন, ‘২০০৫ সালে যদি কেউ বলতো ১০ বছর পর আমাকে এফএ কাপে অ্যাসিংটন এএফস’র কোচ হতে হবে। তবে আমি বিষয়টিকে নিয়ে হাসি-ঠাট্টা করতাম।’

তিনি বলেন, অ্যাসিংটন এএফসি’র প্রতি আমার ভালোবাসার কমতি নেই। এটি আমার শহরের ক্লাব। আমি ছোটবেলায় এখানে খেলেছি।পরবর্তীতে পেশাদার ক্রিকেটার হয়েছি। আমার বাবা এই ক্লাবের হয়ে খেলেছেন। আমার ভাই এই ক্লাবের হয়ে এখন খেলছে।

হার্মিসন আরও বলেন, ফুটবল কোচ হতে পেরে বেশ আনন্দিত। খেলাটার প্রতি আমার ভালোবাসা শৈশব থেকেই। তাদের উদ্দীপনাই আমাদের এখানে আসতে অনুপ্রেরণা জুগিয়েছে। আমি এফএ কাপের জন্য আর অপেক্ষা করতে পারছি না।’

প্রসঙ্গত, ২০০২ থেকে ২০০৯ সাল পর্যন্ত ক্রিকেট ক্যারিয়ারে ইংল্যান্ডের হয়ে ৬৩টি টেস্ট খেলেন স্টিভ হার্মিসন। তিনি ৩১.৮২ গড়ে  সংগ্রহ করেন ২২৬ উইকেট। ৫ উইকেট পান আটবার। এছাড়া ৫৮টি ওয়ানডে খেলে লাভ করেন ৭৬ উইকেট।

এই বিভাগের আরো সংবাদ