চীনে বিস্ফোরণে নিহত ৪৪, আহত ৫২০
today-news
brac-epl
প্রচ্ছদ » আন্তর্জাতিক

চীনে বিস্ফোরণে নিহত ৪৪, আহত ৫২০

চীনে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ৪৪ জন নিহত হয়েছে। দেশটির বন্দরনগরী তিয়ানজিনে বিস্ফোরক দ্রব্যের একটি গুদামে ওই বিস্ফোরণে আহত হয়েছেন ৫২০ জন। এদের মধ্যে গুরুতর অবস্থায় চিকিৎসাধীন আছেন অন্তত ৬০ জন।

China

চীনের বন্দরনগরী তিয়ানজিনে বিস্ফোরক দ্রব্যের একটি গুদামে গতকাল বুধবার রাতে বিস্ফোরণের সময় চারপাশ আলোকিত হয়ে যায়।

দেশটির সরকারি সূত্রের বরাত দিয়ে আজ বৃহস্পতিবার ডেইলি মিররের এক প্রতিবেদনে জানানো হয়েছে, চীনের স্থানীয় সময় গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে ওই গুদামে পর পর দুটি বিস্ফোরণ ঘটে। কয়েক কিলোমিটার দূর পর্যন্ত এর শকওয়েভ বা ধাক্কা লাগে।

এতে জানানো হয়েছে, প্রথম বিস্ফোরণটি তিন টন টিএনটি এবং দ্বিতীয় বিস্ফোরণের ২১ টন টিএনটির সমপরিমাণ শক্তিধর ছিল। এতে আশপাশের বহু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ওই গুদামের চারপাশের বেশ কিছু ভবন গুড়িয়ে গেছে। অনেক ভবনে ফাটল দেখা গেছে। অনেক কন্টেইনার দুমড়ে মুচড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণের পর আগুনের কুণ্ডলী রাতের আকাশকে একেবারে আলোকিত করে তোলে। এই আলো অনেক দূর থেকে দেখা গেছে। অনেকেই ভূমিকম্প হচ্ছে ভেবে আতঙ্কিত হয়ে ঘর থেকে বাইরে ছুটে যান।

আজ বৃহস্পতিবার সকালেও সেখানে আগুন জ্বলতে দেখা গেছে। আশপাশে বিশাল এলাকা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ধ্বংসস্তূপের ভেতরে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। আহতদের সেবা দিতে হিমশিম খাচ্ছে শহরের হাসপাতালগুলো। এই বিস্ফোরণে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

এই বিভাগের আরো সংবাদ