‘পোকামাকড়ে ভরা বাংলাদেশ’
today-news
brac-epl
প্রচ্ছদ » ক্রিকেট

‘পোকামাকড়ে ভরা বাংলাদেশ’

অনাহূত বিতর্কিত মন্তব্য ও কাণ্ড ঘটিয়ে ইতোমধ্যে ৬ বছরের ক্রিকেট ক্যারিয়ারে বেশ কয়েকবার সংবাদ শিরোনাম হয়েছেন অস্ট্র্রেলিয়ান উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।

স্ত্রী কন্যার সঙ্গে ডেভিড ওয়ার্নার

স্ত্রী কন্যার সঙ্গে ডেভিড ওয়ার্নার

চলতি অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার বিপর্যয়ের পেছনে খেলোয়াড়দের স্ত্রী-বান্ধবীদের ভূমিকা রয়েছে বলে মন্তব্য করেন সাবেক অসি উইকেটরক্ষক ব্যাটসম্যান ইয়ান হিলি। তিনি বলেন, স্ত্রী- বান্ধবীদের সঙ্গে ঘোরাঘুরি করায় ‘সাপেবর’ হয়েছে অসিদের।

এরপর কয়েকদিন যেতে না যেতেই সেই মন্তব্যের পাল্টা জবাব দিতে গিয়ে আবারও বিতর্কের সৃষ্টি করেছেন ডেভিড ওয়ার্নার।

তিনি বলেছেন, ‘ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কার যে পরিবেশ ওই পরিবেশে স্ত্রী-পরিবার নিয়ে যাওয়া কষ্টসাধ্য। বিশেষ করে বাচ্চা থাকলে সেখানে যাওয়ার প্রশ্নই আসে না। ও সব দেশে প্রচুর পোকামাকড় আছে। বাচ্চাদের নিয়ে যাওয়ার পক্ষে মোটেই উপযুক্ত পরিবেশ নয়। বেশ অপরিচ্ছন্ন। যে কোনো সময় যেকোনো কিছু হয়ে যেতে পারে।’

অথচ আইপিএল আসরে দীর্ঘসময় ভারতে অবস্থান করেন ওয়ার্নার নিজেই। বেশ ফূর্তি করেই আনন্দ উল্লাসে এখানে সময় অতিবাহত করেন এই তারকা ক্রিকেটার।

সম্প্রতি ভারতে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের অসুস্থ হয়ে পড়ার উদাহরনও টানেন ওয়ার্নার। এই সফরে প্রোটিয়া ‘এ’ দলের ১০ জনের বেশি অসুস্থ হয়ে চেন্নাইয়ের হাসপাতালে ভর্তি হন। তাই বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কায় স্ত্রী সন্তানদের না নিয়ে বিদেশ সফরে তাদের সঙ্গী করাই ভালো।

এই অসি মারকাটারি ব্যাটসম্যানের সংসারে এক বছর বয়সী এক কন্যা রয়েছে।

এর আগে ২০১৩ সালে ইংলিশ ব্যাটসম্যন জো রুটকে এক হোটেলে ঘুষি মারার দায়ে দুই ম্যাচ নিষেদ্ধ হন তিনি। গত বছরের নভেম্বরে খেলা চলাকালীন ভারতীয় উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মার সঙ্গে বিবাদে জড়ান ওয়ার্নার। এছাড়াও মাঠে অখেলোয়াড়সূলভ আচরণের জন্য আইসিসির সতর্কবার্তা পান তিনি।

প্রসঙ্গত, আগামী সেপ্টেম্বরের শেষ সপ্তাহে বাংলাদেশ ও পরের বছরের জানুয়ারিতে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

এই বিভাগের আরো সংবাদ