নীলাদ্রি হত্যার প্রতিবাদে শাহবাগে গণমিছিল
today-news
brac-epl
প্রচ্ছদ » বিবিধ

নীলাদ্রি হত্যার প্রতিবাদে শাহবাগে গণমিছিল

ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় নীলের খুনিদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ মঙ্গলবার বিকালে গণমিছিল করেছে গণজাগরণ মঞ্চ।

এর আগে নীলাদ্রি হত্যার প্রতিবাদে ৭ আগস্ট শাহবাগে সমবেত হয় সর্বস্তরের মানুষ। ফাইল ছবি

এর আগে নীলাদ্রি হত্যার প্রতিবাদে ৭ আগস্ট শাহবাগে সমবেত হয় সর্বস্তরের মানুষ। ফাইল ছবি

গত শনিবার নীলাদ্রির খুনিদের বিচারের দাবিতে সাত দিনের কর্মসূচি দেয় গণজাগরণ মঞ্চ। ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজকের গণমিছিলে যোগ দেয় বিভিন্ন প্রগতিশীল সংগঠন ও গণজাগরণ মঞ্চের কর্মীসহ সর্বস্তরের মানুষ।

মিছিল শুরুর আগে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, “একের পর এক হত্যাকাণ্ড ঘটছে, সারাদেশব্যপী নৃশংস হত্যাকাণ্ড ঘটে চলেছে, পুলিশ প্রশাসনের এই খুনিদের গ্রেপ্তারের ব্যাপারে কোনো তৎপরতা নেই। উল্টো আইজিপি বলছেন সীমালঙ্ঘনের কথা। আমরা সরকারের কাছে জানতে চাই, আর কত হত্যাকাণ্ড ঘটলে তারা খুনিদের সীমালঙ্ঘনের কথা ভাববেন। একটা মানুষ খুন হওয়ার পর খুনির সীমালঙ্ঘনের কথা না বলে যে খুন হয়েছে তার সীমালঙ্ঘনের কথা বললে প্রমাণ হয়ে যায়, রাষ্ট্রযন্ত্র খুনিদের পক্ষেই কথা বলছে। খুনিদের গ্রেপ্তার করেই প্রশাসনকে প্রমাণ করতে হবে, তারা খুনের সাথে জড়িত নয়।”

আগামী শুক্রবার গণজাগরণ মঞ্চ ঘোষিত দেশব্যাপী শোক দিবস ও শোক সমাবেশ পালনের কথা উল্লেখ করে তিনি বলেন, ” শুক্রবারের মধ্যে খুনিরা গ্রেপ্তার না হলে বৃহত্তর কর্মসূচির দিকে যাবে গণজাগরণ মঞ্চ।”

গণমিছিলটি শাহবাগ প্রজন্ম চত্বর থেকে শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে শহিদ মিনার ঘুরে আবার শাহবাগে ফিরে আসে। মিছিলে অংশগ্রহণকারীরা বিভিন্ন স্লোগানের মাধ্যমে মুক্তচিন্তার লেখকদের খুনের বিচারে প্রশাসনের নির্লপ্ততার প্রতিবাদ করেন। তাদের মুখে শোনা যায়,” বাহ পুলিশ, চমৎকার, মৃতদেহের পাহারাদার”, “এক নিলয়ের রক্ত থেকে, লক্ষ নিলয় জন্ম নেবে”, “আমরা আছি থাকবো, যুগে যুগে লড়বো”, “যেখানেই মৌলবাদ, সেখানেই গণধোলাই”, “এক অভিজিৎ লোকান্তরে, লক্ষ অভিজিৎ ঘরে ঘরে” এবং গণজাগরণ মঞ্চের চিরাচরিত প্রতিবাদী স্লোগানগুলো।

এই বিভাগের আরো সংবাদ